1. pundrotvnews@gmail.com : admin :
গণবিবাহে যোগ দিয়ে আদিবাসীদের সঙ্গে নাচলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভিডিও - Pundro TV
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন

গণবিবাহে যোগ দিয়ে আদিবাসীদের সঙ্গে নাচলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভিডিও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
dvdfgfd

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী   উত্তরবঙ্গের পাহাড়ঘেঁষা এই জেলায় রয়েছে সমৃদ্ধ চা–বাগান ও চা–শিল্প। বুধবার সকালে জেলার হাসিমারয় একটি আদিবাসীদের গণবিবাহ অনুষ্ঠানে যোগ দেন মমতা। সেখানে স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের ৫০৬ জোড়া দম্পতির গণবিবাহ হয়। এ সময় আদিবাসীদের সঙ্গে ধামসা-মাদলের তালে তালে নাচেন তিনি।

dvdfgfd

আদিবাসী দম্পতিদের বিয়ের আয়োজন করে পশ্চিমবঙ্গ পুলিশ। সেখানে আদিবাসীদের বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের নারী–পুরুষের মধ্যে সম্পন্ন হয় এই গণবিবাহ অনুষ্ঠান। এদিন মমতা পরেছিলেন আদিবাসীদের পছন্দের সাদার ওপর সবুজ রঙের চেক শাড়ি।

এ সময় মমতা বলেন, বাংলার সরকার আদিবাসীদের উন্নয়নের জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে। তাঁদের উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। আজ রাজ্য সরকারের রূপশ্রী ও কন্যাশ্রীসহ অন্যান্য উন্নয়ন প্রকল্পের অর্থও তুলে দেন এলাকার মানুষের হাতে। তিনি বলেন, এবার এই এলাকার চা–শ্রমিকদের দৈনিক মজুরি ৬৭ রুপি থেকে বাড়িয়ে ২০২ রুপি করা হলো।

মুখ্যমন্ত্রী বলেন, কালিম্পংয়ে একটি আদিবাসী ভবন নির্মাণ করে আদিবাসীদের উন্নয়নের জন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হবে। চা–শ্রমিকদের জন্য চা–বাগান এলাকায় ‘চা সুন্দরী ঘর’ নির্মাণ করা হবে। পর্যটকদের থাকার জন্য নির্মাণ করে দেওয়া হবে ‘হোম স্টে ভবন’।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT