1. shahajahanbabu@gmail.com : admin :
লুহানস্কের ৯৭ ভাগই রাশিয়ার দখলে: রুশ প্রতিরক্ষামন্ত্রী। ভিডিও - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১১ অপরাহ্ন



লুহানস্কের ৯৭ ভাগই রাশিয়ার দখলে: রুশ প্রতিরক্ষামন্ত্রী। ভিডিও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ৮ জুন, ২০২২

পূর্ব ইউক্রেনের লুহানস্ক প্রদেশের প্রায় ৯৭ ভাগই রাশিয়ার দখল করে নিয়েছে বলে জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন তিনি। খবর এপির।

প্রতিবেদনে বলা হয়েছে, সামরিক অভিযানের শুরু থেকেই রাশিয়া বলে আসছিল, তাদের একমাত্র লক্ষ্য ইউক্রেনের পূর্বাঞ্চল বা দোনবাস দখলমুক্ত করা। কারণ  সেখানে রুশ ভাষাভাষী এবং মতাদর্শ পোষণকারীরা নিপীড়নের শিকার। সে উদ্দেশেই পুতিনের সেনা দল অভিযান চালাচ্ছে।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী জানান, দোনবাসের একাংশ লুহানস্কের প্রায় শতভাগই তাদের দখলে। কয়েক দিনের তুমুল লড়াইয়ের পর ইউক্রেনীয় বাহিনীর নিয়ন্ত্রণমুক্ত হয়েছে অঞ্চলটি।

সের্গেই শোইগু বলেন, স্বাধীন ঘোষিত দোনেৎস্ক ও লুহানস্কের বেশিরভাগ শহর এখন মুক্ত। গুরুত্বপূর্ণ শহর এবং ১৫টি বসতি রয়েছে এ তালিকায়। অভিযানের অন্যতম লক্ষ্য— সেভেরোদোনেৎস্কের আবাসিক এলাকা পুরোপুরি রাশিয়ার দখলে। শিল্প এলাকা এবং কাছাকাছি বসতিগুলোও শিগগিরই নিয়ন্ত্রণে আসবে। লুহানস্ক প্রজাতন্ত্রের ৯৭ ভাগ দখলমুক্ত করেছে রাশিয়া।

শহরের মেয়র ওলেক্সান্ডার স্ট্রিউক মঙ্গলবার ইউক্রেনীয় টেলিভিশনকে বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী তাদের অবস্থান শক্তিশালী করেছে এবং লাইন ধরে রেখেছে।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে শুরু হয় রুশ অভিযান। এখন পর্যন্ত চার হাজার ২৫৩ বেসামরিকের মৃত্যুর তথ্য জানিয়েছে জাতিসংঘ।

https://www.facebook.com/pundrotvbd/videos/3165922347028445

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST