1. pundrotvnews@gmail.com : admin :
নানা আয়োজনে গাক এর বিশ্ব পরিবেশ দিবস উদযাপন - Pundro TV
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০১:২৭ অপরাহ্ন

নানা আয়োজনে গাক এর বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৫ জুন, ২০২২
dvdfgfd

৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস। ‘একটাই পৃথিবী: প্রকৃতির ঐক্যতানে টেকসই জীবন’।  এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস।

dvdfgfd

এবারের জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘বৃক্ষ-প্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’।

গ্রাম উন্নয়ন কর্ম (গাক)  পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া এর আয়োজনে “দিবসটি উদযাপনে অংশগ্রহণ করে। বিশ্বব্যাংক ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহায়তায় গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়নাধীন “সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর আওতায় দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

দিবসটির কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় পরিবেশ অধিদপ্তর,  শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশগ্রহণ শেষে বগুড়ার বিসিক শিল্প নগরীতে বিভিন্ন ফাউন্ড্রি ও ওয়ার্কশপ মালিক ও শ্রমিকদের অংশগ্রহণে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে হ্যান্ড গ্লোভস, ওয়েষ্টবিন, ঝাড়ু ও মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া ২টি কারখানায় বৃক্ষরোপণ শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। বিসিক শিল্প নগরীতে অবস্থিত রেজা ইন্জিনিয়ার্স এর স্বত্তাধিকারী রেজাউল করিম রেজা এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাক’র পরামর্শক মোবারক হোসেন তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাক’র সমন্বয়কারী-কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন জিয়া উদ্দিন সরদার, রোজী মেটাল এর স্বত্তাধিকারী নাহিদ হাসান, মেসার্স আল মদিনা মেটাল ওয়ার্কস এর সিইও গোলাম মোক্তাদির ওলি, গাক’র এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক সাইফুল ইসলাম, এসইপি প্রকল্পের কর্মকর্তাসহ বিভিন্ন কারখানার মালিক ও শ্রমিকবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT