1. shahajahanbabu@gmail.com : admin :
রুশ বাহিনী যেভাবে ‘যুদ্ধ টেনে নিয়ে যাচ্ছে’ জানাল ইউক্রেন - Pundro TV
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন



রুশ বাহিনী যেভাবে ‘যুদ্ধ টেনে নিয়ে যাচ্ছে’ জানাল ইউক্রেন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৪ জুন, ২০২২

চলমান যুদ্ধকে রাশিয়া ‘দীর্ঘ মেয়াদি’ পর্যায়ে টেনে নিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছে ইউক্রেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রী ওলেক্সি রেজনিকভ শুক্রবার জানিয়েছেন, রাশিয়া অধিকৃত অঞ্চলগুলোতে  স্তরযুক্ত তৈরি করে যুদ্ধকে দীর্ঘমেয়াদি পর্যায়ে টেনে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন,অধিকৃত দক্ষিণ  অঞ্চলে প্রথম, পর্যায়ে খেরসন অগ্রসর হওয়ার পরিবর্তে, রাশিয়ান সেনাবাহিনী স্তরযুক্ত প্রতিরক্ষা তৈরি করছে।

এদিকে, রুশ বাহিনী সম্ভবত দুই সপ্তাহের মধ্যে পুরো লুহানস্ক নিয়ন্ত্রণে নিতে পারে বলে জানিয়েছে যুক্তরাজ্য।

যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়া সম্ভবত আগামী দুই সপ্তাহের মধ্যে পুরো লুহানস্ক নিয়ন্ত্রণে নিতে পারে। রাশিয়া বর্তমানে লুহানস্কের ৯০ শতাংশের বেশি অঞ্চলের নিয়ন্ত্রণ করছে। এটি দোনবাসের দুই অঞ্চলের একটি।

মন্ত্রণালয়ের সর্বশেষ গোয়েন্দা ব্রিফিংয়ে বলা হয়েছে, মস্কোকে এ ‘কৌশলগত সাফল্য’ অর্জনের জন্য ‘উল্লেখযোগ্য ক্ষতির শিকার’ হতে হয়েছে।

এতে আরও বলা হয়, ‘রাশিয়ার জন্য যে কোনো ধরনের সাফল্য অর্জন করতে জনশক্তি ও সরঞ্জামের ক্রমাগত বিপুল বিনিয়োগের প্রয়োজন হবে এবং সম্ভবত আরও অনেক সময় লাগবে।’

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরুর কিছু দিন পর নিজেদের লক্ষ্য পরিবর্তন করে মস্কো। ইউক্রেনের পূর্ব ও দক্ষিণাঞ্চলকে গুরুত্ব দেওয়ার কথা জানানোর পর থেকে দোনবাস অঞ্চলে হামলা জোরদার করেন রুশ সেনারা।

এর পর গুরুত্বপূর্ণ বন্দরনগরী মারিউপোলের দখলে নেয় রাশিয়া। এখন তারা দোনবাস অঞ্চলের বিভিন্ন এলাকায় ব্যাপক হামলা চালাচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST