1. pundrotvnews@gmail.com : admin :
পুতিনকে ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে বললেন পেলে - Pundro TV
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০২:০৯ অপরাহ্ন

পুতিনকে ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে বললেন পেলে

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
dvdfgfd

ইউক্রেন যুদ্ধ বন্ধে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে। খবর রয়টার্সের।

dvdfgfd

পেলে গতবুধবার প্রকাশ্যে পুতিনের প্রতি এ আহ্বান জানান। গতরাতে বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের প্লে-অফে স্কটল্যান্ডের বিপক্ষে ইউক্রেনের ম্যাচের আগমুহূর্তে পেলের কাছ থেকে এমন আহ্বান আসে।

বিশ্বকাপ বাছাইপর্বের এ ম্যাচে স্কটল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে ইউক্রেন। এ জয়ের মধ্য দিয়ে ইউক্রেন কাতার বিশ্বকাপের আরও কাছে চলে গেছে। আগামী রোববার ওয়েলসকে হারাতে পারলেই কাতার বিশ্বকাপের টিকিট পাবে ইউক্রেন।

পুতিনের উদ্দেশে ইনস্টাগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে পেলে বলেন, ‘আমি আজকের খেলাটিকে একটি অনুরোধ করার সুযোগ হিসেবে ব্যবহার করতে চাই: এই হামলা বন্ধ করুন। সহিংসতাকে ন্যায্যতা দিতে পারে, এমন কোনো যুক্তি নেই।’

পেলে বলেন, এই সংঘাত অন্যায়, অযৌক্তিক। এ সংঘাত ব্যথা, ভয়, আতঙ্ক ও যন্ত্রণা ছাড়া কিছুই বয়ে আনছে না।

পেলে ও পুতিনের মধ্যে সবশেষ ২০১৭ সালে মস্কোয় দেখা হয়েছিল। কনফেডারেশন কাপের সময় তাঁদের মধ্যে সাক্ষাৎ হয়।

রুশ প্রেসিডেন্ট পুতিনের প্রিয় খেলোয়াড়দের একজন পেলে। পুতিন নিজেই এ কথা জানিয়েছেন।

পুতিনের উদ্দেশে পেলে বলেন, ‘অতীতে আমরা যখন দেখা করেছি, দীর্ঘ করমর্দনসহ হাসি বিনিময় করেছি। আমি কখনোই ভাবিনি যে একদিন আমরা আজকের মতো বিভক্ত হব।’

প্রেসিডেন্ট পুতিনের নির্দেশে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ বাহিনী। এ হামলা চার মাসে পড়েছে। ইউক্রেন যুদ্ধ অবিলম্বে বন্ধ করতে পুতিনের প্রতি আহ্বান জানিয়েছে আসছে আন্তর্জাতিক সম্প্রদায়।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT