1. shahajahanbabu@gmail.com : admin :
দিল্লির স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতার - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন



দিল্লির স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতার

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২

অর্থ লেনদেনে অনিয়মের অভিযোগে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী ও আম আদমি পার্টির (এএপি) নেতা সত্যেন্দ্র জৈনকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয় সময় সোমবার ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাকে গ্রেফতার করে।

স্বাস্থ্যমন্ত্রী গ্রেফতারের পর প্রাথমিক প্রতিক্রিয়ায়ে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া অভিযোগ করেন, হিমাচল প্রদেশের আসন্ন নির্বাচনের দিকে নজর রেখে তাকে গ্রেফতার করা হয়েছে। এটি পুরোপুরি ভুয়া মামলা বলেও দাবি করেন তিনি।

এক প্রতিবেদনে গণমাধ্যমটি জানায়, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) ১ দশমিক ৬২ কোটি রুপি পর্যন্ত অর্থ পাচারের অভিযোগে ২০১৭ সালের আগস্টে জৈন ও তার পরিবারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। সিবিআইয়ের অভিযোগ, জৈন ও তার পরিবারের সদস্যরা শেল ফার্মের মাধ্যমে ২০১১ থেকে ২০১২ সালে ১১ দশমিক ৭৮ কোটি রুপি এবং ২০১৫ থেকে ২০১৬ সালে ৪ দশমিক ৬৩ কোটি রুপি পাচার করেন। অথচ তাদের এ ধরনের কোনো ব্যবসায়িক কোম্পানি ছিল না।

ইডি জানায়, চলতি বছরের জানুয়ারিতে বেআইনিভাবে অর্থ লেনদেনের অভিযোগে সত্যেন্দ্রের বাড়ি এবং দফতরে তল্লাশি চালায় ইডি। তার স্ত্রী ইন্দু ও কয়েকজন আত্মীয়ের নামে থাকা চার কোটি ৮১ লাখ রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয় সে সময়। এ ঘটনার সময় কেজরিওয়াল সরকারের স্বাস্থ্যমন্ত্রী অভিযোগ করেছিলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই কেন্দ্রের বিজেপি সরকার তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST