1. shahajahanbabu@gmail.com : admin :
রাশিয়া ঘিরে খেলা বন্ধ করুন: পশ্চিমাদের জেলেনস্কি। ভিডিও - Pundro TV
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন



রাশিয়া ঘিরে খেলা বন্ধ করুন: পশ্চিমাদের জেলেনস্কি। ভিডিও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৮ মে, ২০২২

রাশিয়াকে নিয়ে ‘খেলা’ বন্ধ করতে পশ্চিমাদের প্রতি আহ্বান জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। একই সঙ্গে যুদ্ধ বন্ধে মস্কোর ওপর আরও কঠোর নিষেধাজ্ঞা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার হামলার শুরু থেকেই পশ্চিমাদের কাছ থেকে বিপুল সামরিক ও মানবিক সহায়তা পেয়েছে ইউক্রেন। এরপরও সম্প্রতি পশ্চিমা দেশগুলোর সমালোচনায় বেশ মুখর হয়েছেন জেলেনস্কি। কারণও অবশ্য রয়েছে। এর একটি হলো, রাশিয়া থেকে জ্বালানি তেল আমদানি বন্ধের ঘোষণা দিতে গড়িমসি করছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

বৃহস্পতিবার মধ্যরাতে এক ভাষণে জেলেনস্কি বলেন, ‘ইউক্রেন সব সময় স্বাধীন থাকবে, কখনোই ভাঙবে না। প্রশ্ন একটাই, স্বাধীনতার জন্য আমাদের লোকজনকে কী মূল্য দিতে হবে, আর আমাদের ওপর কাণ্ডজ্ঞানহীন যুদ্ধ চাপিয়ে দেওয়ার জন্য রাশিয়াকে কী মূল্য দিতে হবে।’

যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, ‘বিপর্যয়ের যেসব ঘটনা সামনে এসেছে, তা থামানো যেত, যদি ইউক্রেন যে পরিস্থিতিতে আছে, একই পরিস্থিতিতে নিজেরা আছে বলে মনে করত বিশ্বের দেশগুলো। যদি পরাশক্তিগুলো রাশিয়াকে নিয়ে না খেলা করত, আর যুদ্ধ বন্ধের জন্য চাপ দিত।’

এ সময় রাশিয়ার ওপর আরও নিষেধাজ্ঞা আরোপে ইইউ দেশগুলোর মতভেদ নিয়েও ক্ষোভ প্রকাশ করেন ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন, নিষেধাজ্ঞার পরিকল্পনায় বাধা দিতে কেন কয়েকটি দেশকে সুযোগ দেওয়া হচ্ছে?

এদিকে পূর্ব ইউক্রেনের সেভেরোদোনেৎস্ক ও লিসিচানস্ক শহর দখলের পথে রয়েছে রুশ সেনারা। পশ্চিমা সমরবিদেরা এই দুই শহরের লড়াইকে গুরুত্বপূর্ণ মনে করছেন। তাঁদের মতে, সম্প্রতি বন্দরনগর মারিউপোলে পতনের পর সেভেরোদোনেৎস্ক ও লিসিচানস্ক রাশিয়ার দখলে গেলে যুদ্ধের মোড় ঘুরে যেতে পারে।

https://www.facebook.com/pundrotvbd/videos/1184560459011206

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST