1. shahajahanbabu@gmail.com : admin :
আলোচনা প্রক্রিয়া নস্যাৎ করছে ইউক্রেন: পুতিন - Pundro TV
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন



আলোচনা প্রক্রিয়া নস্যাৎ করছে ইউক্রেন: পুতিন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৮ মে, ২০২২

বার্তা সংস্থা রয়টার্স জানায়, নেহামার–পুতিনের এ টেলিফোন আলাপে আজভ সাগর ও কৃষ্ণসাগরে নিরাপদ বেসামরিক জাহাজ চলাচল স্বাভাবিক করতে গৃহীত ব্যবস্থা সম্পর্কে জানানো হয়।

এর আগে গত বৃহস্পতিবার ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সঙ্গে ফোনে কথা বলেন ভ্লাদিমির পুতিন। এ সময় দুই নেতা ইউক্রেন পরিস্থিতি ও বৈশ্বিক খাদ্যসংকট নিয়ে কথা বলেন। ফোনালাপে পুতিন ইতালির প্রধানমন্ত্রীকে বলেন, পশ্চিমারা যদি তাঁর দেশের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেয়, তাহলে বিশ্বব্যাপী খাদ্যসংকট এড়াতে মস্কো উল্লেখযোগ্য অবদান রাখতে প্রস্তুত।

পুতিন ও দ্রাঘির ফোনালাপের পর ক্রেমলিনের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে বলা হয়, ইউক্রেনের পক্ষ থেকে আজভ ও কৃষ্ণসাগরে জাহাজ চলাচলে বাধা সৃষ্টি করা হচ্ছে। আজভ ও কৃষ্ণসাগরে বেসামরিক পণ্যবাহী জাহাজ চলাচলের নিরাপত্তা নিশ্চিতে রাশিয়ার পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে এসব জাহাজ চলাচলে নিয়মিত মানবিক করিডর চালু রাখার কথা উল্লেখ করেন পুতিন।

রুশ প্রেসিডেন্টের বক্তব্যের সমালোচনা করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র জন কিরবি শুক্রবার বলেন, ‘এখন তারা (রাশিয়া) খাদ্য ও অর্থনৈতিক বিষয়কে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে। আমরা এটা সমর্থন করতে পারি না। এ বিষয়ে করণীয় নিয়ে আমরা মিত্রদের সঙ্গে কথা বলব।’

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST