1. pundrotvnews@gmail.com : admin :
মুশফিকের আসল আয়নাবাজি, একটি বক্তব্য আচঁড় কেটেছে কোটি ভক্তের হৃদয়ে। - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:১১ অপরাহ্ন

মুশফিকের আসল আয়নাবাজি, একটি বক্তব্য আচঁড় কেটেছে কোটি ভক্তের হৃদয়ে।

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
dvdfgfd

দেশের লাল সবুজের পতাকা বিশ্ব দুয়ারে বুক চিতিয়ে উড়ানো কিংবা নিজের অস্তিত্বের জানান দেওয়া নিঃসন্ধেহে সবটাই গর্বের আর অহংকারের। মন্দার পৃথিবীতে নানান প্রান্তে রিজার্ভ ঘাটতি দেখা দিলেও খেলার নায়কদের ঘিরে কৌতুহলের রিজার্ভ কিছুতেই ফুরিয়ে যাবার নয়। এইতো কিছু দিন আগে মুসফিকের আয়নায় কতই না মুখ দেখেছে দেশের ১৭ কোটি ক্রিকেট ভক্ত। হয়তা রাতের অন্ধকারে মুসফিক নিজেও দেখেছে, দিন শেষে ঘুরে দাড়িয়েছে। সকল সমালোচনার নীরব জবাব দিয়েছে।

dvdfgfd

দেশ, দেশের ক্রিকেট আর সৃষ্টিকর্তার প্রতি দায়িত্ব, সব মিলিয়ে একজন ক্রিকেটারের ভুমিকায় মুসফিক শ্রেষ্ঠ। বর্তমান সময়ের জনপ্রিয় তুর্কিস সিনেমার কোনো চরিত্রের মতো মুসফিকের এই মুগ্ধ করা বক্তব্য কোটি ভক্তের হৃদয়ে আচর কেটেছে। অব্যক্ত ভাষায় নিজেদের আরো একবার আয়নায় মুখ দেখতে বলেছে।

পবিত্র কোরআনের আর-ইমরানের এই আয়াতের বাংলা অনুবাদ করলে যা দাড়ায় তা হলো, আল্লাহ তাআলাই আমাদের জন্য যথেষ্ট, তিনিই হলেন উত্তম কর্মবিধায়ক; আল্লাহ তাআলাই হচ্ছে উত্তম অভিভাবক এবং উত্তম সাহায্যকারী। সবাই যখন ঘুমে থেকেছে মুসফিক তখন প্রাক্টিস করেছে, কিছুটা হলেও আল্লাহ দেখেছে। দিন শেষে সৃষ্টিকর্তার কাছ থেকে উপযুক্ত প্রতিদান পেয়েছে।
কাঙ্খিত সাফল্য অর্জনের পর শুকরিয়া জানিয়ে সিজদায় লুটিয়ে পড়া অথবা খেলা ফাকে নামাজে ইমামতি করা সব মিলিয়ে ভক্তরা অবশ্য মুসফিককে বাংলার হাসিম আমলা বলতেই পারে।
বিদেশের মাটিতে নিজের দেশের পতাকার মান রাখতে রক্ত ঝড়া, আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়া, ট্রেচারে চরে হাসপাতালে যাওয়া, সবটায় যেন সব কিছুর উর্ধ্বে। ওরা পেইন কিলার খায়, যা ওদের আঘাত সহ্য করে বুক চিতিয়ে বাঘের মতো লড়তে শেখায়। ক্রিকেট কে ঘিরে কোটি বাঙালির আবেগ যেখানে তিব্র, সমালোচকদের ভাষা তখন হয়ে উছে উগ্র। যে কোনো পরাজয়ে তারাও কাদে। মাঠের সবুজ ঘাস অথবা জার্সি টাও ভিজে যায় চোখের জলে।

দিনশেষে সকল অর্জন নিয়ে সম্মানের সাথে বিদায় পাওয়াটাও একটা অর্জন। মুসফিক সেটি পাবে তো? নাকি মাসরাফি বা অন্যদের মতো কৌসলে সরিয়ে দেওয়া হবে?

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT