1. pundrotvnews@gmail.com : admin :
চীনের ‘তাইওয়ানে হামলা পরিকল্পনা’র অডিও ফাঁস। ভিডিও - Pundro TV
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৩ পূর্বাহ্ন

চীনের ‘তাইওয়ানে হামলা পরিকল্পনা’র অডিও ফাঁস। ভিডিও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২৫ মে, ২০২২
dvdfgfd

অডিও ক্লিপটিতে চীনের শীর্ষ সামরিক কমান্ডারদের তাইওয়ানে অভিযান পরিচালনার আদেশ বাস্তবায়নের কথা বলতে শোনা যায়। তাঁরা বলেন, প্রেসিডেন্ট শি ও দলের কেন্দ্রীয় কমিটির আদেশ অবশ্যই বাস্তবায়ন করতে হবে। কৌশলগত ও নিষ্পত্তিমূলক বিজয় অর্জনের জন্য গুয়াংডং মিশনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সামরিক কমান্ডারদের বলতে শোনা যায়, ‘একটি যুদ্ধ শুরু করা, তাইওয়ানের স্বাধীনতা বিনষ্ট ও শক্তিশালী শত্রুদের চক্রান্ত নস্যাৎ করে দৃঢ়ভাবে দেশের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় দ্বিধা করব না। দেশে ও আন্তর্জাতিক পরিসর নিয়ে এটা দলের কেন্দ্রীয় কমিটি ও সাধারণ সম্পাদক শি চিনপিংয়ের বড় একটি কৌশলগত সিদ্ধান্ত।’

ওই অডিও ক্লিপের আলোচনা থেকে আরও জানা যায়, চীনের সামরিক কমান্ডাররা খুবই স্বল্প তরঙ্গের একটি স্যাটেলাইট ফোন তিয়ানতং-১ স্থাপন করার প্রস্তুতি নিচ্ছে। এর মাধ্যমে মুঠোফোনে যোগাযোগব্যবস্থা তৈরি করা হবে। তাইওয়ানে অভিযান পরিচালনার জন্য ১ লাখ ৪০ হাজার সেনা, ৯৫৩টি যুদ্ধজাহাজ, ১ হাজার ৬৫৩ ইউনিট মনুষ্যবিহীন আকাশযান সরঞ্জাম ও ড্রোন ব্যবহার করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এ ছাড়া ৩৮টি যুদ্ধবিমান, ৫৮৮টি ট্রেন কার, বিমানবন্দর, জাহাজ নোঙর করার বন্দরসহ ১৯টি বেসামরিক অবকাঠামো স্থাপন করা হবে। যাতে তাইওয়ান প্রণালির এই অভিযান পরিচালনায় পূর্ণ সহযোগিতা করা সম্ভব হয়।

ইউটিউবে চীনা মানবাধিকারকর্মী জেনিফার জেংয়ের প্রকাশিত অডিও ক্লিপটি অনলাইন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। চীনের তাইওয়ান দখল করা নিয়ে বিশ্লেষকেরাও আলোচনা করছেন। অডিও ক্লিপটির সত্যতা এখনো যাচাই করা হয়নি। তবে বিভিন্ন দেশের একাধিক নিরাপত্তা সংস্থা ক্লিপটির সত্যতা যাচাই করার চেষ্টা করছে। জেনিফার জেংয়ের দাবি, ১৫ মে এই গোপন বৈঠক হয়েছে। দল ও সেনাবাহিনীর নিয়ম অনুযায়ী, কেউ বৈঠকের বিষয়টি ফাঁসের চেষ্টা করলে তাঁকে হত্যা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT