1. shahajahanbabu@gmail.com : admin :
জাতীয় বিমান সংস্থা বিক্রির পরিকল্পনা করছে শ্রীলঙ্কা সরকার - Pundro TV
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন



জাতীয় বিমান সংস্থা বিক্রির পরিকল্পনা করছে শ্রীলঙ্কা সরকার

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১৭ মে, ২০২২

শ্রীলঙ্কার রাষ্ট্রীয় এয়ারলাইন বিক্রির সিদ্ধান্ত নিয়েছে দেশটি সরকার। চলমান অর্থনৈতিক সংকট সামাল দিতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী রণিল বিক্রমাসিংহে। সোমবার তিনি এক টেলিভিশন ভাষণে বলেন, নতুন সরকার ‘শ্রীলঙ্কান এয়ারলাইনস’কে বেসরকারিকরণের পরিকল্পনা হাতে নিয়েছে। এ খবর দিয়েছে বিজনেস স্টান্ডার্ড।

খবরে জানানো হয়, আগে থেকেই এই এয়ারলাইনের মাধ্যমে আয় করতে ব্যর্থ হচ্ছিল সরকার। এরমধ্যে এক বছরে ১২.৪ কোটি ডলার ক্ষতিও হয় বলে জানান বিক্রমাসিংহে। তিনি বলেন, দেশের যে দরিদ্র মানুষেরা কখনো বিমানে উঠেনি তাদেরকে এই ক্ষতির ভাগ দেয়া উচিৎ নয়। ক্ষমতা গ্রহণের পর নানাভাবে অর্থনৈতিক সংকট সামাল দেয়ার চেষ্টা করছেন নতুন প্রধানমন্ত্রী। কিন্তু এখনও আশা জাগানো কোনো পদক্ষেপ দেখা যায়নি।

উল্টো সরকারি কর্মকর্তাদের বেতন দেয়ার জন্য নতুন মুদ্রা ছাপাতে হচ্ছে দেশটিতে। বিক্রমাসিংহে বলেন, এর কারণে দেশের মুদ্রার উপরে বড় চাপ সৃষ্টি হবে। কিন্তু এ ছাড়া তার আর কোনো উপায় ছিল না দেশে আর মাত্র এক দিনের গ্যাস রয়েছে। সরকার অপরিশোধিত তেল আমদানির চেষ্টা করছে। আগামি কয়েক মাস শ্রীলঙ্কার জন্য সবথেকে কঠিন হতে চলেছে বলেও সাবধান করেছেন দেশটির প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST