1. pundrotvnews@gmail.com : admin :
শ্রীলংকায় এমপি পিছু ছয় পুলিশ - Pundro TV
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

শ্রীলংকায় এমপি পিছু ছয় পুলিশ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ১৪ মে, ২০২২
dvdfgfd

নতুন প্রধানমন্ত্রীতেও শান্ত হচ্ছেন না বিক্ষোভকারীরা। এখনো প্রবল বিক্ষোভের মুখে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকার। এরই মধ্যে জনরোষের শিকার হয়ে সম্ভ্রম হারিয়েছেন গোতাবায়া সরকারের কয়েকজন এমপি। মৃত্যুও হয়েছে একজনের।

dvdfgfd

এ কারণে গণধোলাইয়ে তটস্থ এমপিদের নিরাপত্তায় এবার দিন-রাত পুলিশি পাহারার পদক্ষেপ নিয়েছে সরকার। প্রত্যেক এমপির নিরাপত্তায় থাকবেন একজন সাব-ইন্সপেক্টরসহ ছয়জন পুলিশ।

শুক্রবার শ্রীলংকা পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) সিডি বিক্রমারত্নে এ নির্দেশনা জারি করেছেন।

শ্রীলংকার নিরাপত্তা বিভাগের অ্যাসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট অফ পুলিশ (এএসপি) ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মহাপরিদর্শকের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় নিরাপত্তাকর্মী বরাদ্দ করার আদেশ দিয়েছেন।

এর পরপরই সংসদ সদস্যের সঙ্গে সমন্বয় করে বিভাগীয় পুলিশ এলাকা থেকে পুলিশ সদস্যদের তালিকা পেতে নিরাপত্তা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন এএসপি। আরও জানিয়েছেন, যদি কোনো এমপি বরাদ্দকৃত নিরপত্তাকর্মী নিতে অস্বীকার করেন, তবে তাকে অবশ্যই তা লিখিতভাবে জানাতে হবে।

এদিকে সোমবার সরকারবিরোধী বিক্ষোভকারীদের হাতে নিহত শ্রীলংকার এমপি অমরাকীর্তি আথুকোরালা আত্মহত্যা নয়, তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে ফরেনসিক বিভাগ।

শুক্রবার প্রকাশিত রিপোর্টে বলা হয় তিনি নিজের রিভলভারের গুলিতে আত্মহত্যা করে মারা গেছেন, এটি একটি বিভ্রান্তিকর প্রচারণা। তার শরীরে গুলির কোনো চিহ্ন খুঁজে পাওয়া যায়নি।

ময়নাতদন্তের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে লংকাদীপা পত্রিকা জানিয়েছে, একাধিক আঘাত, হাড় ভেঙে যাওয়া এবং অভ্যন্তরীণ রক্ষক্ষরণে এমপি আথুকোরালার মৃত্যু হয়েছে।

দ্বীপরাষ্ট্রটির চলমান বিক্ষোভে জনতার প্রধান লক্ষ্যে পরিণত হয়েছেন সরকারদলীয় এমপিরা। এমপি-মন্ত্রীদের ধরে ধরে পেটাচ্ছেন জনগণ। বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছেন। মঙ্গলবার পর্যন্ত এ দৃশ্য চোখে পড়েছে দ্বীপদেশটিতে।

এছাড়াও শ্রীলংকার প্রথমসারির মন্ত্রীদের বাসায়ও হয় হামলা। শ্রীলংকা পদুজানা প্যারামুনায় (এসএলপিপি) প্রায় ১৫ জন রাজনীতিকের বাড়িতে হয় হামলা। দেওয়া হয় আগুন। তাদের মধ্যে অনেকেই দায়িত্ব পালন করেছেন সরকারি দলের সংসদ-সদস্য হিসাবে। তারা হলেন বান্দুলা গুনাওয়ারদেনা, প্রসান্না রানাতুঙ্গা, চান্না জায়াসুমানা, কোকিলা গুনাওয়ারদেনা, অরুনদিকা ফারন্যান্দো, নিমল লানজা, টিসসা কুত্তিআরাচ্ছি, কনাক হেরাথ, প্রতিভা ওয়ান্নিআরাচ্ছি, গামিনি লৌগে ও কাঞ্চনা উজেসেকেরা।

সোমবার রাতেই হামবানটোটা জেলার মেদামুলানা এলাকায় অবস্থিত রাজাপাকসের পৈতৃক বাড়িতে হামলার একপর্যায়ে লাগিয়ে দেওয়া হয় আগুন। পুলিশের মহাপরিদর্শকের নতুন নির্দেশনা চলমান বিক্ষোভের মুখে এমপিদের কতটা নিরাপত্তা নিশ্চিত করতে পারে সেটাই এখন দেখার বিষয়।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT