1. shahajahanbabu@gmail.com : admin :
অ্যাভাটার: লড়াই এবার জলে - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন



অ্যাভাটার: লড়াই এবার জলে

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

নিশ্চয় মনে আছে জেমস ক্যামেরন নির্মিত ‘অ্যাভাটার’ চলচ্চিত্রের কথা। ১৩ বছর আগে মুক্তি পাওয়া সেই সিনেমা এ পর্যন্ত চলচ্চিত্র জগতের ইতিহাসে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড ধরে রেখেছে।

এবার ‘অ্যাভাটার’-এর সিক্যুয়েল নিয়ে উপস্থিত হচ্ছেন ক্যামেরন, সেখানে লড়াই চলবে জলে। সে লড়াই কেমন হবে, তার কিছু ধারণা দর্শকদের দিতে প্রকাশ করা হয়েছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমার ট্রেইলার।

সিএনএন জানিয়েছে, আসছে ডিসেম্বরে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা। আর সে উপলক্ষেই প্রকাশ করা হয়েছে এর ট্রেইলার টিজার।

প্রায় শব্দহীন টিজারে দেখা গেছে, জেমস ক্যামেরন এবার একটি জলজ জগত সৃষ্টি করেছেন দর্শকদের জন্য। এ পর্বে আরও বেশি কাল্পনিক চরিত্রের সমাহার ঘটিয়েছেন তিনি।

টিজারের শেষ ক্লিপে প্রথম সিনেমায় মুখ্য চরিত্র জ্যাক সুলিকে (স্যাম ওর্থিংটন) তার না’ভি বন্ধু নেইতিরিকে (জো সালডানা) বলতে শোনা যায়- ‘এ পরিবারটিই আমাদের দূর্গ’।

নতুন সিনেমার মূল কাহিনী এখনও রহস্যাবৃত রাখা জয়েছে, তবে প্রথম সিনেমার তারকা ওর্থিংটন, জো সালডানা ও সিগোরনি ওয়েভার নতুন পর্বেও থাকছেন। নতুন যুক্ত হচ্ছেন মিশেল ইয়েও, এডি ফ্যালকো, উনা চ্যাপলিন এবং ক্যামেরনের আরেক বিখ্যাত সিনেমা ‘টাইটানিক’-এর নায়িকা কেট উইন্সলেট।

২০০৯ সালে মুক্তি পাওয়ার পর চলচ্চিত্র জগতে হইচই ফেলে দিয়েছিল ওই সময়ে সম্পূর্ণ নতুন প্রযুক্তি ব্যবহার করে নির্মাণ করা ‘অ্যাভাটার’। সিনেমাটি এ পর্যন্ত বিশ্বজুড়ে ২৮০ কোটি ডলারের বেশি আয় করেছে, যা সর্বকালের সর্বোচ্চ। ওই বছর অস্কারের নয়টি বিভাগে মনোনয়ন পেয়ে তিনটি পুরস্কার জিতে নেয় সিনেমাটি।

অ্যাভাটারের প্রথম প্রযোজক সংস্থা টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সকে কিনে নেওয়া ডিজনি এ চলচ্চিত্রের সিক্যুয়েলের ওপর বড় বাজি ধরেছে। ‘ওয়ে অব ওয়াটার’ মুক্তি পাওয়ার পর অ্যাভাটারের আরও তিনটি সিক্যুয়েল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে সিএনএন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST