1. shahajahanbabu@gmail.com : admin :
মেসির গোলে রেকর্ড শিরোপা উদযাপন পিএসজির - Pundro TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন



মেসির গোলে রেকর্ড শিরোপা উদযাপন পিএসজির

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

ফ্রেঞ্চ লিগ ওয়ানে শিরোপা পুনরুদ্ধার করলো পিএসজি। গত মৌসুমে লিলের কাছে লিগ শিরোপা হারালেও এবার আর কোনো ভুল করেনি মেসি-নেইমার- এমবাপ্পেরা। চার ম্যাচ হাতে থাকতেই শিরোপা নিশ্চিত করলো পচেত্তিনোর দল। ফ্রান্সের শীর্ষ লিগে মার্শেই ও এঁতিয়েনের সবচেয়ে বেশি ১০ লিগ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করল পিএসজি।

শিরোপা উদযাপন করতে শনিবার রাতে লিগ ম্যাচে পিএসজির দরকার ছিল ন্যুনতম ড্র। এমন সমীকরণের ম্যাচে রেসিং ক্লাব লঁসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। আর এতেই নিশ্চিত হয়ে গেছে শিরোপা। এ নিয়ে দশমবারের মত লিগ শিরোপা জিতলো পিএসজি। এর আগে ১৯৮৬,১৯৯৪,২০১৩,২০১৪,২০১৫,২০১৬,২০১৮,২০১৯ ও ২০২০ সালে লিগ শিরোপা জিতেছিল ফ্রেঞ্চ ক্লাবটি।

৩৪ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭৮। দ্বিতীয় অবস্থানে থাকা মার্শেই ৩৩ ম্যাচে অর্জন করেছে ৬৩ পয়েন্ট। দুই দলের পয়েন্ট ব্যবধান গিয়ে দাঁড়িয়েছে ১৫তে।   তাই পিএসজি শেষ চার ম্যাচ হারলেও শিরোপা হাত ছাড়া হওয়ার কোনো সুযোগ নেই।

পার্ক দ্যা প্রিন্সেসে প্রথমার্ধে গোলের দেখা পায়নি পিএসজি। বেশ কয়েকবার সহজ সুযোগ নষ্ট করেছেন কিলিয়ান এমবাপ্পে। লিওনেল মেসি ও নেইমারও পারেনি প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে। দ্বিতীয়ার্ধেও কাজটা যেনো কঠিন মনে হচ্ছিল। তবে ৫৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে ডানসো। এতে দশজনের দলে পরিণত হয় লঁস। দশ জনের ফায়দা দারুণ ভাবে কাজে লাগায় পিএসজি। ৬৮ মিনিটে চোখ ধাঁধানো গোল করেন লিওনেল মেসি। নেইমারের থেকে পাওয়া বল বক্সের উপর থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন এই আর্জেন্টাইন তারকা। ৮৮ মিনিটে পিএসজির রক্ষণ ভেঙে ম্যাচে সমতা টানে লঁস। তবে তা পিএসজির শিরোপা উদযাপনে কোনো বাধা হয়ে দাঁড়ায়নি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST