1. pundrotvnews@gmail.com : admin :
বগুড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে বাংলা বর্ষ বরণ। ভিডিও - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:১৩ অপরাহ্ন

বগুড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হচ্ছে বাংলা বর্ষ বরণ। ভিডিও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
dvdfgfd

পূব আকাশে সূর্যোদয়ে আবার এল মঙ্গলের ডাক, বাংলা পঞ্জিকায় সূচনা ঘটল নতুন অধ্যায়ের। মহামারীর অমঙ্গলে বাঙালির সার্বজনীন বর্ষবরণ উৎসব দুবছর ছিল ফিকে, বৃহস্পতিবারের সূর্য জানাল, সে এসেছে নতুন বারতা নিয়ে।

dvdfgfd

নারী-পুরুষের রঙিন সাজে, শিশুর মুখে ফুটে ওঠা আনন্দের হাসি আর বর্ণিল পোশাকে, কপালে আঁকা আলপনায়, আর গানে গানে ভিন্ন মাত্রা পেয়েছিলো বগুড়ার শোভাযাত্রার মুখোশে।

বাংলা বর্ষবরণ উপলক্ষে বগুড়ায় নানা আয়োজনের মধ্যদিয়ে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বাংলা ১৪২৯ বর্ষ বরণ পালিত হচ্ছে।
সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে জেলা প্রশাসক মো: জিয়াউল হক ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তীর নেতৃত্বে এক মঙ্গল শোভা যাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শহীদ খোকন পার্কে এসে শেষ হয়। এ শোভা যাত্রায় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহন করে। প্রাণের উৎসবে অংশগ্রহণ করতে পেরে খুশি তারা।

এভাবেই অভিব্যক্তি প্রকাশ করলেন শোভাযাত্রায় অংশগ্রহনকারীরা। তারা বলেন, আজকে আমরা আসছি স্কুল থেকে বৈশাখী র‌্যালিতে অংশ নিতে। র‌্যালিতে যোগদান করে আমাদের খুব আনন্দ লাগছে।

আতিয়া আনজুম বলেন, বৈশাখী বাঙালির জীবনের একটা শুভ দিন। এজন্য আমি এই বর্ষবরণ উৎসবটি উদযাপন করছি।আজকে আমি মেলায় ঘুরব।

সুমী রহমান বলেন, আমাদের প্রথমে যেটি ছিল মঙ্গলশোভাযাত্রা, আমাদের সব দুঃখের গ্লানি মুছে যাক, আমরা সামনের দিনে যেন ভালো কিছু করতে পারি, আমাদের দেশ ও সমাজ যেন এগিয়ে যায় এটুকুই আমাদের প্রত্যাশা।

এছাড়াও বগুড়া থিয়েটারের আয়োজনে শহীদ খোকন পার্কে বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলাটি ৫ দিন ব্যাপী উদযাপিত হবে।
এবার রোজার কারনে বর্ষবরণের সব ধরনের আয়োজন দুপুরের মধ্যে শেষ করতে বলেছে কর্তৃপক্ষ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT