1. pundrotvnews@gmail.com : admin :
১০ ওভারে ১৫৬ রান নিয়ে চেন্নাইয়ের প্রথম জয় - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৫৫ অপরাহ্ন

১০ ওভারে ১৫৬ রান নিয়ে চেন্নাইয়ের প্রথম জয়

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
dvdfgfd
dvdfgfd

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মঙ্গলবার আইপিএলের ম্যাচে ২৩ রানে জিতেছে চেন্নাই। ২১৬ রানের বিশাল পুঁজি গড়ে বেঙ্গালোরকে তারা থামিয়ে দিয়েছে ১৯৩ রানে।

চেন্নাইয়ের শুরুটা ছিল মন্থর, ইনিংসের প্রথম ১০ ওভারে স্রেফ ৬০ রান করে তারা। পরে ঝড় তোলেন উথাপা ও দুবে। এই দুই জনের ৭৪ বলে ১৬৫ রানের জুটিতে শেষ ১০ ওভারে ১৫৬ রান তোলে চারবারের চ্যাম্পিয়নরা। আইপিএলের ইতিহাসে শেষ ১০ ওভারে কোনো দলের যা তৃতীয় সর্বোচ্চ।

দলকে পাহাড়সম সংগ্রহ এনে দেওয়া পথে উথাপা খেলেন ৯ ছক্কা ও ৪ চারে ৫০ বলে ৮৮ রানের ইনিংস। অপরাজিত ৯৫ রান করে দুবে জেতেন ম্যাচ সেরার পুরস্কার। তার ৪৬ বলের ইনিংসে ৮ ছক্কার পাশে চার ৫টি।

রান জোয়ারের ম্যাচে দুর্দান্ত বোলিংয়ে ৩৩ রান দিয়ে ৪ উইকেট থিকশানা। ৩৯ রান দিয়ে তিনটি শিকার রবীন্দ্র জাদেজার।

টস হেরে ব্যাটিংয়ে নেমে চেন্নাইয়ের শুরুটা ভালো হয়নি। ৩৬ রান তুলতেই রুতুরাজ গায়কোয়াড় (৩ চারে ১৭) ও মইন আলিকে হারায় তারা।

বিপদে পড়া দলের হাল ধরেন উথাপা ও দুবে। শুরুতে দুই জনেই গুটিয়ে রাখেন নিজেদের। পরে বেঙ্গালোরের বোলারদের ওপর দিয়ে বইয়ে দেন ঝড়।

শ্রীলঙ্কার লেগ স্পিনার ভানিন্দু হাসারাঙ্গাকে ওভারে একটি করে ছক্কা ও চার মারেন দুবে। উথাপা তাণ্ডব চালান গ্লেন ম্যাক্সওয়েলের ওপর; এক ওভারে হাঁকান তিন ছক্কা।

আকাশ দিপকে চার মেরে ৩৩ বলে ফিফটি স্পর্শ করেন উথাপা। ওই ওভারেই দুবেও পা রাখেন পঞ্চাশে, ৩০ বলে। দুইজনেরই এটি আসরের দ্বিতীয় অর্ধশত। তাদের জুটি শতরানে যায় স্রেফ ৫৩ বলে।

জশ হেইজেলউডকে ছক্কায় ওড়ানোর পর মোহাম্মদ সিরাজকে দুটি ছক্কা ও একটি চার মারেন উথাপা। ওই ওভারেই ডিপ স্কয়ার লেগে ধরা পড়ে ফিরতে পারতেন চেন্নাই ওপেনার। কিন্তু সিরাজ ফ্রন্ট ফুট ‘নো’ বল করলে হাতছাড়া হয় সুযোগ। এরপর অবশ্য বেশিদূর যেতে পারেননি উথাপা।

আকাশের চার বলের মধ্যে দুই ছক্কা ও এক চার মারেন দুবে। ছাড়িয়ে যান টি-টোয়েন্টিতে নিজের আগের সেরা ৬৪ রান। বিস্ফোরক ব্যাটিংয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির সম্ভাবনাও জাগান তিনি।

ইনিংসের শেষ বলে একটি ছক্কার প্রয়োজন ছিল তিন অঙ্কে পা রাখতে। পান সুবর্ণ সুযোগও, কিন্তু হেইজেলউডের ফুলটস ঠিকমতো মারতে পারেননি তিনি।

রানের চাপে শুরুতেই পথ হারিয়ে ফেলে বেঙ্গালোর। ৫০ রানের মধ্যেই সাজঘরে ফেরেন ফাফ দু প্লেসি, অনুজ রাওয়াত, বিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT