1. shahajahanbabu@gmail.com : admin :
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনুমোদন করা হবে ১ লাখ ৮০ হাজার আবেদন - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন



মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনুমোদন করা হবে ১ লাখ ৮০ হাজার আবেদন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

মালয়েশিয়ায় পাঁচটি সেক্টরে বিদেশি কর্মী নিয়োগের জন্য মোট ১৭৯,৪৫১টি আবেদন ছয় সপ্তাহের মধ্যে প্রক্রিয়া করা হবে এবং অনুমোদন করা হবে বলে জানিয়েছেন দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

তিনি বলেন, মোট ২৪,৫৬০টি আবেদন ২৭ এপ্রিল সাক্ষাত্কারের পর্যায় শেষ করবে এবং ১৫৪,৮৯১টি আবেদন ছয় সপ্তাহের মধ্যে অনুমোদিত হবে। পাঁচটি খাত হল নির্মাণ, কৃষি, বৃক্ষরোপণ, উৎপাদন ও সেবা।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিল পর্যন্ত মন্ত্রণালয় বিদেশী কর্মী নিয়োগের জন্য মোট ৫১৯,৯৩৭টি আবেদন পেয়েছে; যার মধ্যে ৫০ শতাংশেরও বেশি বা ২৯০,৯৩৯টি, ২,৫৭৮ জন নিয়োগকর্তা আবেদন করেছেন।

সারাভানান ১২ এপ্রিল উইসমা এইচআরডি-তে সাংবাদিকদের বলেন, প্রয়োজনীয়তা পূরণ না করার জন্য মোট ৪০,০০০ আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে। বিদেশি কর্মী নিয়োগের জন্য আবেদন করা হয়েছিল যেগুলি এখনও স্ক্র্যাপ মেটাল, সোনার দোকান, পোশাকের দোকান এবং নাপিতের দোকানের মতো খাতগুলোতে স্থগিত রয়েছে।

সারাভানান বলেছেন, কোন অ্যাপ্লিকেশন ম্যানুয়ালি পরিচালনা করা হয়নি কারণ সমস্ত অ্যাপ্লিকেশন অনলাইনে এবং মন্ত্রীদের হস্তক্ষেপ ছাড়াই বাস্তবায়িত হয়েছে।

ইন্দোনেশিয়ান গৃহকর্মী নিয়োগে সম্প্রতি জাকার্তায় মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার মধ্যে ইন্দোনেশিয়ান গৃহকর্মীদের নিয়োগ ও সুরক্ষার জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের সাথে সঙ্গতিপূর্ণ। সরকার ভিয়েতনাম, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশের সঙ্গে আলোচনা করবে সেসব দেশ থেকে গৃহকর্মী আনার জন্য।

এদিকে সারাভানান বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদ্দিনকে নিরাপত্তার কারণে বিদেশি কর্মী নিয়োগ থেকে হিমায়িত করা বেশ কয়েকটি সেক্টর পুনরায় চালু করার বিষয়ে পুনর্বিবেচনার জন্য একটি অনুরোধও জমা দেবেন। তিনি আশ্বাসও দিয়েছিলেন, মালয়েশিয়ায় কাজ করার আগে সমস্ত বিদেশি কর্মীদের ইনডাকশন কোর্স করাতে হবে; যাতে তারা নিয়োগকর্তাদের দ্বারা নিপীড়িত বা নির্যাতিত হওয়া এড়াতে শ্রম ও শ্রমিকদের অধিকারের মুখোমুখি হয় তা নিশ্চিত করতে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST