1. shahajahanbabu@gmail.com : admin :
মারিউপোলে ১০ হাজার বেসামরিক নিহতের দাবি, মরদেহ ছাই করার যন্ত্র এনেছে রাশিয়া! - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন



মারিউপোলে ১০ হাজার বেসামরিক নিহতের দাবি, মরদেহ ছাই করার যন্ত্র এনেছে রাশিয়া!

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

ইউক্রেনের বন্দর শহর মারিউপোলে ১০ হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে দাবি করেছেন শহরটির মেয়র। রাশিয়ার এখন একমাত্র টার্গেটে পরিণত হয়েছে পূর্ব ইউক্রেন এবং এ অঞ্চলের সবথেকে বড় শহর মারিউপোল। কৌশলগত দিক থেকে মারিউপোল রাশিয়ার জন্য অত্যন্ত জরুরি। তা এই শহর দখলে ইউক্রেনে পাঠানো সকল শক্তি জড়ো করছে দেশটি। রুশ গণমাধ্যমগুলো বলছে, পতনের দ্বারপ্রান্তে রয়েছে মারিউপোল। এমন সময়েই এত বেশি মানুষের মৃত্যুর কথা দাবি করলেন শহরটির মেয়র। তিনি আরও দাবি করেছেন, মৃতের সংখ্যা ২০ হাজারও ছাড়িয়ে যেতে পারে। সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের সঙ্গে এক ফোনালাপে এসব কথা বলেন মেয়র ভাদিম বয়চেঙ্কো।

তিনি আরও দাবি করেন, রুশ সেনারা সাথে করে এমন যন্ত্র নিয়ে এসেছে, যা দিয়ে মরদেহ দ্রুত ডিজপোজ করে ফেলা যায়।

এছাড়া সহরের মধ্যে মানবিক কার্যক্রম পরিচালনায়ও বাধা দিচ্ছে রাশিয়া। মূলত নিজেদের হত্যাকা- লুকাতেই এ কাজ করছে দেশটি। তারা শপিং সেন্টারগুলোতে বহু মরদেহ সরিয়ে ফেলেছে। সেখানে এগুলোকে রেফ্রিজারেটরের মধ্যে রাখা হয়েছে। বয়চেঙ্কো বলেন, রাশিয়া ট্রাকের মধ্যে করে এই যন্ত্রটি নিয়ে এসেছে। এটি খুলে মরদেহ ভেতরে দিলেই তা ছাই হয়ে যাচ্ছে।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে অভিযোগ করেছেন যে, মারিউপোলে হাজার হাজার মানুষকে হত্যা করেছে রাশিয়া। তবে আসলে কত মানুষ মারা গেছে তা নিরপেক্ষ সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST