1. shahajahanbabu@gmail.com : admin :
এক ঘণ্টায় ১৯৪ বার ৮৮ কেজির ভার উত্তোলন - Pundro TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন



এক ঘণ্টায় ১৯৪ বার ৮৮ কেজির ভার উত্তোলন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ১০ এপ্রিল, ২০২২

দুই, চার, দশ কেজি নয়, ভার উত্তোলন করেছেন ৮৭ দশমিক ৭১ কেজি। তা-ও একবার নয়। এক ঘণ্টায় ১৯৪ বার এই ভার উত্তোলন করেছেন তিনি। যাঁকে নিয়ে লেখা হচ্ছে, তিনি যুক্তরাষ্ট্রের কলোরাডোর অগ্নিনির্বাপণ বিভাগের কর্মী। তাঁর নাম ডিলান মিরাগ্লিয়া।

যুক্তরাষ্ট্রের বার্তা সংস্থা ইউপিআইয়ের খবরে বলা হয়েছে, ৮৭ দশমিক ৭১ কেজি ভার এক ঘণ্টায় ১৯৪ বার (অ্যাটলাস স্টোন) উত্তোলন করে গিনেস বুকে নাম লিখিয়েছেন ডিলান মিরাগ্লিয়া। তিনি কলোরাডোর বোল্ডার কাউন্টির হাইজেন ফায়ার প্রটেকশন ডিস্ট্রিক্টের হয়ে কাজ করেন।

ডিলান মিরাগ্লিয়ার এই অ্যাটলাস স্টোন উত্তোলন করে রেকর্ড করার স্বপ্ন বেশ পুরোনো। তিনি স্বপ্ন দেখতেন, গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখাবেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গিনেস বুকে একটা রেকর্ড রয়েছে, এক ঘণ্টায় সবচেয়ে বেশিবার ভার উত্তোলনের। আমি এই রেকর্ডটা দেখেছিলাম। আমার মনে হয়েছিল, আমি এই রেকর্ড ভাঙতে পারব। এমনকি আমি জানতাম, এই রেকর্ড আমার ঘরেই আসবে।’

সত্যিকার অর্থেই সেই স্বপ্ন বাস্তবে পরিণত হলো। আগের রেকর্ড একেবার ধুলায় উড়িয়ে দিয়েছেন তিনি। এর একটি হিসাব দেওয়া যেতে পারে। ডিলান মিরাগ্লিয়া এক ঘণ্টায় ৮৭ দশমিক ৭১ কেজি ওজন তুলেছেন ১৯৪ বার। অর্থাৎ তিনি এক ঘণ্টায় ১৬ হাজার ৯৯৬ কেজি ভার উত্তোলন করেছেন। এর আগের রেকর্ড ছিল ৩ হাজার ৬২৮ কেজি ভার উত্তোলনের।এই রেকর্ড করেই থেমে যাচ্ছেন না ডিলান মিরাগ্লিয়া। তিনি এবার ঘোষণা দিয়েছেন, টার্কিশ কেটলবেল উত্তোলনে রেকর্ড করার। এই ভার উত্তোলনে একজন অ্যাথলেটকে প্রথম মেঝেতে চিত হয়ে শুয়ে পড়তে হয়। এরপর হাত দিয়ে ওই ভার তুলতে হয়। গিনেস বুকে এ-সংক্রান্ত যে রেকর্ড রয়েছে, সেটিও ভাঙতে চান ডিলান মিরাগ্লিয়া।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST