1. shahajahanbabu@gmail.com : admin :
অস্কারে চড়ের খেসারত, ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ - Pundro TV
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন



অস্কারে চড়ের খেসারত, ১০ বছরের জন্য নিষিদ্ধ উইল স্মিথ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৯ এপ্রিল, ২০২২

অস্কারের মঞ্চে কৌতুক অভিনেতা ক্রিস রককে সপাটে চড় মারেন অভিনেতা উইল স্মিথ। এ ঘটনায় তাকে আগামী ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হয়েছে।

‘অ্যাকাডেমি অব মোশান পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ অস্কার পুরষ্কারের আয়োজন করে। স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে গতকাল শুক্রবার বৈঠকে বসেন তারা। ওই বৈঠকেই স্মিথের বিরুদ্ধে এই শাস্তির বিষয়টি নির্ধারিত হয়। স্মিথ যদিও তার আচরণের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেন।

৯৪তম অস্কার আসরের এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ফেসবুকে এক স্ট্যাটাস দিয়ে সঞ্চালক এবং অস্কার কর্তৃপক্ষের কাছে ক্ষমা চেয়েছেন উইল স্মিথ।

স্মিথ লেখেন, হিংসা মাত্রই ক্ষতিকারক এবং ধ্বংসাত্মক।  গত রাতের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে আমার আচরণ গ্রহণযোগ্য ছিল না। কৌতুক আমাদের পেশার অংশ।  কিন্তু অসুস্থ জাডার (স্মিথের স্ত্রী) শারীরিক অবস্থা নিয়ে ঠাট্টা আমার পক্ষে সহ্য করা কঠিন ছিল। ফলে আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। তাই প্রতিক্রিয়া জানিয়েছি। যা ঠিক হয়নি।

অস্কার জয়ী এই অভিনেতা আরও লেখেন, আমি প্রকাশ্যে আপনার কাছে ক্ষমা চাইছি, ক্রিস। আমি সীমা অতিক্রম করে গিয়েছিলাম এবং ভুল করেছি। আমার কর্মকাণ্ডের জন্য লজ্জিত। আমি যে ধরনের মানুষ হতে চাই এটা তার পরিচয় নয়।

তবে ক্ষমাপ্রার্থনা করেও রেহাই পেলেন না এ বছরের অস্কারজয়ী অভিনেতা। স্মিথকে অস্কারের মঞ্চ থেকে ১০ বছরের নিষিদ্ধ করা হয়।

প্রসঙ্গত, অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়-কাণ্ডের ফল স্মিথকে ভুগতে হবে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দু’টি বড় প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িক ভাবে বন্ধ করে দেয়।

তবে যাকে চড় মেরে বিতর্কের কেন্দ্রে চলে আসেন স্মিথ, সেই ক্রিস এখনও এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া দেননি।

ওদিকে অস্কারের রাতেই যেন নির্ধারিত হয়ে যায় হলিউডের বেশ কয়েকটি সিনেমার ভাগ্য। সেসবের কোনোটির কাজ থমকে গেছে, কোনোটির হিরো বদল হচ্ছে, কোনোটির আবার নিশ্চিত সংবাদও এখন পাওয়া যাচ্ছে না। কারণ ছবির নায়ক অস্কারজয়ী অভিনেতা উইল স্মিথ! সেই বিভক্তির বিপরীত প্রান্তে আশঙ্কাজনক অবস্থায় আছে কয়েকটি ছবি,  থমকে গেছে। সেগুলোতে শেষ পর্যন্ত হয়তো থাকছেন না স্মিথ।

নেটফ্লিক্সের অ্যাকশন থ্রিলার ‘ফ্যাস্ট অ্যান্ড লুজ’-এর অগ্রগতি শ্লথ হয়ে পড়েছে। ভ্যারাইটির বরাত দিয়ে গার্ডিয়ান জানিয়েছে, ছবির জন্য নতুন হিরো খুঁজছেন প্রযোজক। আবার দাসত্বের গল্প নিয়ে অ্যাপল প্লাসের ছবি ‘এমানসিপেশন’ মুক্তির কথা ছিল এ বছর। তবে এখন আর এর মুক্তির দিনক্ষণ জানা যাচ্ছে না। উইল স্মিথ রয়েছেন এ রকম আরেক অ্যাকশন ছবি ‘ব্যাড বয়েজ ফোর’ ও  থমকে গেছে ।

https://www.facebook.com/pundrotvbd/videos/679935126458560

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST