1. shahajahanbabu@gmail.com : admin :
হাজারতম ম্যারাথনে দৌড়াবেন তিনি ভিডিওসহ - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন



হাজারতম ম্যারাথনে দৌড়াবেন তিনি ভিডিওসহ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৩ এপ্রিল, ২০২২

হাজারবারের মতো ম্যারাথন দৌড়ে অংশ নিতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের টেক্সাসের বাসিন্দা অ্যাঞ্জেলা টর্টোরিস (৫৪)। চলতি সপ্তাহে তিনি টেক্সাসের আরভিং ম্যারাথনে দৌড়াবেন। এর মাধ্যমে প্রথম মার্কিন নারী হিসেবে হাজার ম্যারাথনে অংশগ্রহণের মাইলফলক স্পর্শ করবেন তিনি। খবর ইউপিআইয়ের।

অ্যাঞ্জেলা এর আগে ৯৯৯ বার ম্যারাথনে দৌড়েছেন। ২৮ বছর বয়সে প্রথম ম্যারাথন দৌড় শুরু করেন তিনি। নিজের হাজারতম দৌড়ের আগে প্রতিক্রিয়া জানাতে গিয়ে অ্যাঞ্জেলা বলেছেন, যখন তিনি প্রথমবার ম্যারাথনে অংশ নেন, তখন তিনি এমন মাইলফলক ছুঁতে পারবেন, তা ভাবেননি।

যুক্তরাষ্ট্রের ডালাসের ডব্লিউএফএএ টিভিকে দেওয়া সাক্ষাৎকারে প্রথমবার ম্যারাথন দৌড়ের কথা স্মরণ করে অ্যাঞ্জেলা বলেন, ‘আমি ভেবেছিলাম আর কখনো দৌড়াব না।’ কিন্তু পরে মন বদলান। এমনকি ২০১৩ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গাই করে নেন। ওই বছর ১২৯ বার ম্যারাথনে দৌড়ে এ রেকর্ড গড়েন তিনি।

অ্যাঞ্জেলা বলেন, ‘আমার ছুটির সময়গুলো শুধু ম্যারাথন দৌড়ে পার করতাম। ওই সময় আর কিছু করতাম না।’

অ্যাঞ্জেলার আরেকটি বিস্ময়কর রেকর্ড হচ্ছে, তিনি যুক্তরাষ্ট্রের প্রতিটি অঙ্গরাজ্যে কমপক্ষে পাঁচবার ম্যারাথন দৌড়ে অংশ নিয়েছেন। আর এ সপ্তাহে টেক্সাসে ম্যারাথন দৌড়ে অংশ নিয়ে হাজার ম্যারাথনে অংশগ্রহণের রেকর্ড গড়তে যাচ্ছেন।

ম্যারাথনে অংশ নিয়ে মাল্টিপল স্ক্লেরোসিস রোগের (স্নায়ুতন্ত্রের রোগ) গবেষণার জন্য ১০ লাখ মার্কিন ডলারের বেশি তহবিল জোগাড় করেছেন অ্যাঞ্জেলা টর্টোরিস। সাক্ষাৎকারে অ্যাঞ্জেলা আরও বলেন, ‘আমি যখন দৌড়াতে শুরু করি, তখন আমার সাবেক স্বামী মাল্টিপল স্ক্লেরোসিসে আক্রান্ত হয়েছিলেন। তাই আমি ভেবেছিলাম, তাঁর জন্য আমার কিছু করতে হবে।’ তিনি আরও বলেন, ‘ম্যারাথন কঠিন সময়ের মধ্য দিয়ে অনেক কিছু মোকাবিলা করতে সহায়তা করে।’

এক হাজার ম্যারাথন দৌড়েই থেমে যেতে চান না অ্যাঞ্জেলা। বলেন, ‘ম্যারাথনে দৌড়ানোর এই অভ্যাস রেকর্ড ভাঙার চেয়ে বেশি কিছু। দৌড়ের অর্ধেক হলো সৌহার্দ্য। পথে যাঁদের সঙ্গে

দেখা হয়, তাঁদের সঙ্গে সৌহার্দ্য গড়ে ওঠে। এটি জীবনের কঠিন সময়ে বিচক্ষণতার পরিচয় দিতে সাহায্য করে।’

https://www.facebook.com/watch/?v=744690933192826

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST