1. pundrotvnews@gmail.com : admin :
ইমরানকে হত্যার চক্রান্ত হয়েছে: পাকিস্তানের তথ্যমন্ত্রী ভিডিওসহ - Pundro TV
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৭ পূর্বাহ্ন

ইমরানকে হত্যার চক্রান্ত হয়েছে: পাকিস্তানের তথ্যমন্ত্রী ভিডিওসহ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২ এপ্রিল, ২০২২
dvdfgfd
dvdfgfd

ইমরানকে সরাতে পার্লামেন্টে আনা অনাস্থা প্রস্তাবকে ঘিরে দেশটির রাজনীতিতে চলমান চরম নাটকীয়তার মধ্যে শুক্রবার ফাওয়াদ একথা জানান, খবর ডন ডটকমের।

“(নিরাপত্তা সংস্থাগুলোর) সেসব প্রতিবেদনের পর সরকারি সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়ানো হয়েছে,” বলেছেন ফাওয়াদ।

‘দেশ বিক্রি করতে না চাওয়ায়’ ইমরানকে গুপ্তহত্যার চক্রান্ত চলছে বলে কয়েকদিন আগে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতা ফয়সাল ভাবদা  অভিযোগ করেছিলেন।

এআরআই নিউজের ‘অফ দ্য রেকর্‌ড’ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে ভাবদা এ অভিযোগ করেন।

রোববার ইসলামাবাদে পিটিআইয়ের এক বিশাল জনসভায় ইমরান তার সরকারকে উৎখাতে ‘বিদেশি ষড়যন্ত্র’ চলছে অভিযোগ করে সমর্থকদের একটি চিঠি দেখিয়েছিলেন এবং সেটিকে তার দাবির সপক্ষে ‘প্রমাণ’ বলে অভিহিত করেন।

ওই চিঠি বিষয়েই ভাবদাকে জিজ্ঞেস করা হয়েছিল। তার উত্তরে তিনি প্রধামন্ত্রীর জীবন হুমকিতে আছে বলে জানান, কিন্তু ইমরানের দেখানো চিঠিতে তাকে হত্যার কথিত চক্রান্তের কোনো উল্লেখ আছে কিনা সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি।

রোববারের সমাবেশে ইমরানের ডায়াসের সামনে বুলেট প্রুফ গ্লাস লাগানোর জন্য কয়েকবার বলা হয়েছিল বলেও জানান ভাবদা। কিন্তু এর উত্তরে ইমরান ‘আমার মৃত্যু হবে আল্লাহর ইচ্ছায়, এটা নিয়ে চিন্তা করো না’, এমন উত্তর দিয়েছিলেন বলে জানান তার দলের এ নেতা।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ঘণ্টাখানেকের ভাষণের পরদিন ফাওয়াদ ফের ওই চক্রান্তের প্রসঙ্গ তুললেন।

পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব নিয়ে ভোটের আগে জাতির উদ্দেশ্যে দেওয়া ওই ভাষণে ইমরান তার সরকারের বিরুদ্ধে বিরোধী নেতা এবং তাদের ‘কুচক্রী মনিবদের’ করা ‘আন্তর্জাতিক ষড়যন্ত্র’ রুখে দেওয়ারও অঙ্গীকার করেন।

সম্ভবত মুখ ফসকেই এদিন তিনি ‘হুমকি দেওয়া চিঠির’ পেছনে থাকা দেশ হিসেবে যুক্তরাষ্ট্রের নামও উল্লেখ করেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের পর দেওয়া প্রতিক্রিয়ায় পাকিস্তানের বিরোধী দলের নেতারা ইমরানকে পাকিস্তানের ‘নিরাপত্তা হুমকি’ হিসেবে অভিহিত করেন।

বুধবার তড়িঘড়ি ডাকা মন্ত্রিসভার এক বৈঠকে ইমরান ওই চিঠিটি সবাইকে দেখিয়েছেন বলে জানা গেছে। তবে ওই বৈঠকে পিটিআইয় নেতৃত্বাধীন সরকারের দুই গুরুত্বপূর্ণ শরিক মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম-পি) ও বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) সদস্যরা আমন্ত্রণ পাওয়া সত্ত্বেও উপস্থিত হননি।

ইমরান পরে  একদল টিভি সঞ্চালককে ডেকে ‘চিঠির ভাষা হুমকিদায়ক ও ঔদ্ধত্যপূর্ণ’ বলে জানালেও গণমাধ্যমকে চিঠিটি দেখাননি।

অনাস্থা প্রস্তাব ব্যর্থ হলে পাকিস্তানকে ‘কঠোর পরিণতি ভোগ করতে হবে’, এমন হুমকি দেওয়া হয়েছে বলেও জানান পাক প্রধানমন্ত্রী।

ডন বলছে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিরোধীদের উত্থাপিত অনাস্থা প্রস্তাবে এমকিউএমে-পি’র সমর্থনের সিদ্ধান্তের পর ইমরান যে পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারাতে যাচ্ছেন তা স্পষ্ট।

পিটিআই সরকারের গুরুত্বপূর্ণ শরিক এমকিউএম-পি’র পার্লামেন্টে ৭টি আসন আছে; এগুলো বিরোধীদের সঙ্গে যোগ হলে ৩৪২ আসনের পার্লামেন্টে বিরোধীদের পক্ষে ১৭৭ ভোট হয়ে যায়। পদ টেকাতে হলে ইমরানের ন্যূনতম ১৭২ জন সদস্যের সমর্থন লাগবে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT