1. pundrotvnews@gmail.com : admin :
যুক্তরাষ্ট্রকে কঠোর জবাব দেবে পাকিস্তান - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৬:২০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রকে কঠোর জবাব দেবে পাকিস্তান

অলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
dvdfgfd
যুক্তরাষ্ট্রকে ‘কঠোর জবাব’ দেবে পাকিস্তান। বৃহস্পতিবার জাতীয় নিরাপত্তা বিষয়ক কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। এদিন পাকিস্তানের আভ্যন্তরীণ বিষয়ে যুক্তরাষ্ট্রের হস্তক্ষেপে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করা হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। বৈঠক শেষ করার কয়েক ঘন্টা পরেই তিনি জাতির উদ্দেশে ভাষণ দেন টেলিভিশনে। এ খবর দিয়ে অনলাইন ডন বলছে, জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক আহ্বান করা হয়েছিল ইমরান খানের অভিযোগকে কেন্দ্র করে। তিনি যুক্তরাষ্ট্রের দিকে ইঙ্গিত করে বলেছেন তারা পাকিস্তানি দূতের মাধ্যমে একটি হুমকিমূলক বার্তা পাঠিয়েছে, যা আসলে একটি চিঠি বলে আলোচিত, সমালোচিত হচ্ছে। বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডনাল্ড লু বৈঠক করেছেন পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মাজিদের সঙ্গে।

তাকে সতর্ক করে ডনাল্ড লু বলেছেন- যদি জাতীয় পরিষদে বিরোধীদের উত্থাপিত অনাস্থা প্রস্তাবে টিকে যান প্রধানমন্ত্রী ইমরান, তাহলে এর ফল ভাল হবে না।

dvdfgfd
এ বিষয়ে জাতীয় নিরাপত্তা কমিটি সিদ্ধান্ত অনুযায়ী কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে এই বার্তা দেয়া হয়েছে বলে সংক্ষিপ্ত এক বিবৃতিতে বলা হয়েছে। পাকিস্তানে জাতীয় নিরাপত্তা কমিটি (এনএসসি) হলো সামরিক-বেসামরিক একটি ফোরাম। তারা যুক্তরাষ্ট্রের এ বক্তব্যের পর গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এই মিটিং সম্পর্কে প্রধানমন্ত্রীর অফিস থেকে যে বিবৃতি দেয়া হয়েছে, তাতে কোনো দেশের নাম উল্লেখ করা হয়নি। তবে ইমরান খান আকারে ইঙ্গিতে যা বুঝিয়েছেন, তাতে ওই দেশটি যুক্তরাষ্ট্র ছাড়া অন্য কেউ নয়। ওই বার্তায় যে ভাষা ব্যবহার করেছেন ‘বিদেশি কর্মকর্তারা’ তাকে এনএসসি অকূটনৈতিক বলে বর্ণনা করেছেন। এনএসসির বিবৃতিতে বলা হয়েছে, এই বার্তাকে এনএসসি পাকিস্তানের আভ্যন্তরীণ বিষয়ে নগ্ন হস্তক্ষেপ হিসেবে মনে করে এবং এমন পদক্ষেপ যেকোনো পরিস্থিতিতে অগ্রহণযোগ্য বলে জোর দিয়ে বলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT