1. pundrotvnews@gmail.com : admin :
বগুড়ায় শেষ হলো ৩ দিনব্যাপীবিজ্ঞান মেলা - Pundro TV
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:২৭ পূর্বাহ্ন

বগুড়ায় শেষ হলো ৩ দিনব্যাপীবিজ্ঞান মেলা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
dvdfgfd

প্লাস্টিক দূষন ও ক্ষতিকর প্রভাব এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ায় ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা সমাপ্ত হয়েছে।

dvdfgfd

জেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে বগুড়া জিলা স্কুলে জেলা প্রশাসনের আয়োজনে ৪৩ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে সোমবার বেলা ১১টায় ৩ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন হয়েছে।এবারের মেলায় জুনিয়র গ্রুপে ১৪টি ও সিনিয়র গ্রুপে ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান ও তিনটি বিজ্ঞান ক্লাব তাদের তৈরিকৃত বিভিন্ন ধরনের প্রায় ৫০টি প্রকল্প উপস্থাপন করেছে।

৩০ মার্চ,২০২২ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী দিনে বিচারকদের স্টল মূল্যায়নের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জনকরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্টলকে বিশেষ পুরস্কার ছাড়াও প্রত্যেক স্টলকে শুভেচ্ছা পুরস্কার দেওয়া হয়। জুনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে বগুড়া জিলা স্কুল, সিনিয়র গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে সরকারি আজিজুল হক কলেজ, বিশেষ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে মৌচাক বিজ্ঞান ক্লাব।

বগুড়া জিলা স্কুলে চত্বরে অস্থায়ী মুক্তমঞ্চে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার আনুষ্ঠানিকভাবে সমাপ্তি ঘোষণা করেন মতিউর রহমান, সহযোগী অধ্যাপক, রসায়নবিভাগ, সরকারি আজিজুল হক কলেজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) উজ্জ্বল কুমার ঘোষ । বক্তব্য রাখেন মোঃ রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক, পদার্থবিভাগ, সরকারি আজিজুল হক কলেজ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT