1. shahajahanbabu@gmail.com : admin :
নানা আয়োজনে পালিত হচ্ছেমহান স্বাধীনতা দিবস - Pundro TV
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন



নানা আয়োজনে পালিত হচ্ছেমহান স্বাধীনতা দিবস

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ২৬ মার্চ, ২০২২

আজ দেশের ৫২তম মহান

। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

যথাযোগ্য মর্য়াদায় বাংলাদেশসহ পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাংলাদেশিরা দিবসটি উদ্‌যাপন করছেন।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর বাণীতে বলেছেন, স্বাধীনতার কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে জনমুখী ও টেকসই উন্নয়ন, সুশাসন, সামাজিক ন্যায়বিচার, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে হবে। তিনি স্বাধীনতা দিবস উপলক্ষে দেশে ও প্রবাসে থাকা সব বাংলাদেশিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পরমতসহিষ্ণুতা, মানবাধিকার ও আইনের শাসন সুসংহত করতে হবে।

দিবসটি উপলক্ষে দেওয়া বাণীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে উন্নয়নের যে গতিধারা সৃষ্টি হয়েছে, তা অব্যাহত থাকলে বিশ্বমানচিত্রে বাংলাদেশ অচিরেই একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করবে।

দেশে এবং প্রবাসে থাকা সব বাংলাদেশিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে আজ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বগুড়াতেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয় দিবসটি। সকালে মুক্তির ফুলবাড়িতে জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক ও পুলিশ প্রশানের পক্ষে  পুলিশ সুপার সুদিপ কুমার চক্রবর্ত শ্রদ্ধা নিবেন করেন। পরে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান।

অপরদিকে শহীদ চান্দু স্টেডিয়ামে বিভিন্ন প্রতিষ্ঠান কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ নেন।

https://www.facebook.com/pundrotvbd/videos/674376053872794

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST