1. pundrotvnews@gmail.com : admin :
ম্যাচের আগেই 'ম্যান অব দ্য ম্যাচ' ভিডিওসহ - Pundro TV
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:০১ পূর্বাহ্ন

ম্যাচের আগেই ‘ম্যান অব দ্য ম্যাচ’ ভিডিওসহ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২৩ মার্চ, ২০২২
dvdfgfd

গত কয়েক বছরে সাকিব-তামিমের সম্পর্ক যে শীতল হতে হতে বরফখণ্ডের মতো শক্ত হয়ে আছে, সেটা বাংলাদেশ ক্রিকেটের একটু ভেতরে গিয়ে যারা খোঁজখবর নেন, তারা সবাই জানেন।

dvdfgfd

দু’জনই পেশাদার ক্রিকেটার, আর এই পেশাদারিত্বের খাতিরেই মাঠে দু’জনই দু’জনের দায়িত্ব পালন করে থাকেন নিষ্ঠার সঙ্গে।  এজন্যই মিডিয়া অতিকৌতূহল হয়ে সাকিব-তামিমের মাঠের বাইরের সম্পর্ককে ওভাবে সামনে আনেন না। সাকিব কিংবা তামিম- তারা নিজেরাও এসব নিয়ে খুব একটা গায়ে মাখেন না। তবে এবার সাকিব মনঃক্ষুণ্ণ হয়েছেন অধিনায়ক তামিমের কিছু কার্পণ্য দেখে। সেদিন সেঞ্চুরিয়ানে ঐতিহাসিক জয়ে ৭৭ রান করে ম্যাচসেরা হয়েছিলেন সাকিব আল হাসান। অথচ ম্যাচের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক ঘোষণা দিয়েছেন যে,তার চোখে ম্যাচসেরা ছিলেন মেহেদী হাসান মিরাজ- ‘সে আমার কাছে ম্যান অব দ্য ম্যাচ ছিল।’এছাড়াও নবাগত ইয়াসিরের ইনিংস নিয়েও অনেক কথা বলেছেন। অথচ ম্যাচসেরা সাকিবকে নিয়ে একটি বাক্যও বলেননি। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর থেকে জানা যায়, ওই ঘটনায় প্রচণ্ড আহত হয়েছেন সাকিব। তিনি প্রশ্ন তুলেছেন পেশাদারিত্বের জায়গা থেকেও অধিনায়কের আরও উদার হওয়া উচিত ছিল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ যে দুটি ওয়ানডে ম্যাচ জিতেছে বাংলাদেশ (বিশ্বকাপে এবং এই সিরিজে) তার দুটোতেই ম্যাচসেরা ছিলেন সাকিব। যাতে করে অন্তত এটা প্রমাণিত হয় যে, প্রোটিয়াদের বিপক্ষে সাকিবের পারফরম্যান্স কতটা উজ্জ্বল। এটা সাকিব নিজেও জানেন এবং বিশ্বাস করেন।  সেই কারনেই পরিবারের অনেকে অসুস্থ থাকা সত্তেও তিনি দেশে না ফিরে আজকের ম্যাচ খেলতে নামছেন।

তিনি এটাও জানতেন, আজকের ম্যাচটি না খেললে হয়তো দলের মধ্যেই কথা উঠত- সিরিজ জয়ের এমন সুযোগের ম্যাচে সাকিব দলকে বিপদে ফেলে চলে গেছেন।  আমি তো আগেই বলেছিলাম! ইদানীং বাংলাদেশ দল নিয়ে ‘কথা  বলার লোক সংখ্যা বাড়ছে। তাই সাকিব চাননি দলের মধ্যে এসব কানাঘুষা চলুক।

তা ছাড়া অনেক জলঘোলা করে এই সফরে আসা তার। তিনিও সিরিজ জয়ের সুযোগটি হাতছাড়া করতে চান না। প্রায় এক যুগের বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকা সফর করছেন সাকিব। চার বছর পর হয়তো ফের এমন কোনো দ্বিপক্ষীয় সিরিজ খেলার সুযোগ আসবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকার মাটিতে। তখন সাকিব-তামিম-মুশফিককদের ক’জন থাকবেন, সেটাও অনিশ্চিত। সব মিলিয়ে এখনই সময় যুদ্ধ জেতার, তাই আজকের ম্যাচে সাকিব তার পেশাদারিত্ব এবং দক্ষতার সবটুকু দিয়ে খেলতে নামবেন । আগের ম্যাচে রাবাদার বলে ফ্লিক করতে গিয়ে শূন্য রানে আউট হয়েছিলেন। এই রাবাদার সঙ্গে তার হিসাবটাও তো বাকি আছে কিছু। পরিবারের বেশকিছু সদস্যকে হাসপাতালে রেখে সাকিব আজ দেশের জার্সি গায়ে জড়িয়ে যে লক্ষ্যে মাঠে নামছেন তার এই লড়াইটিকে অন্তত সম্মান করুক সবাই। অসুস্থ ছেলের মুখচ্ছবি ঢেকে যিনি কিনা আজ রাবাদাদের মুখোমুখি হচ্ছেন, সেই ত্যাগটুকুকে অন্তত শ্রদ্ধা করি সবাই।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT