1. pundrotvnews@gmail.com : admin :
বগুড়ার সান্তাহারে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চলচ্চিত্র পরিচালক আজিজুর রহমান ভিডিওসহ - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

বগুড়ার সান্তাহারে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন চলচ্চিত্র পরিচালক আজিজুর রহমান ভিডিওসহ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২১ মার্চ, ২০২২
dvdfgfd

বাংলা চলচিত্রের এক কাল জয়ী ছবি ছুটির ঘন্টা নায়ক রাজ রাজ্জাক অভিনিত সিনামাটির পরিচালক আজিজুর রহমান।

dvdfgfd

সাদা কালো ক্যামেরায় বন্দী আরেক কালজয়ী ছবি অশিক্ষিত, রাজ্জাক অভিনিত এই সিনেমাটিও পরিচালনা করেছেন আজিজুর রহমান। ক্যামেরার পেছনে থেকে বাংলা চলচিত্রকে সমৃদ্ধ করেছেন এই গুনি নিমার্তা তিনি চিরবিদায় নিয়েছেন এই পৃথিবী থেকে।

১৪ মার্চ সোমবার কানাডার টরোন্টোতে বাংলাদেশ সময় রাত ১১টায় ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন। আজিজুর রহমান ১৯৩৯ সালের ১০ অক্টোবর বগুড়ার সান্তাহারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম রুপচাঁন প্রামানিক। তিনি স্থানীয় আহসানুল্লাহ ইনস্টিটিউট থেকে এসএসসি ও ঢাকা সিটি নাইট কলেজ থেকে এইচএসসি পাস করেন। চারুকলা আর্ট ইনস্টিটিউটে কমার্শিয়াল আর্টে ডিপ্লোমা করেন তিনি।
কানাডার টরেন্টো থেকে ২০ মাচ রোববার্র বিকাল ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। সেখানে আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যার পর এফডিসিতে বাদ এশা দ্বিতীয় জানাজা ও ধানমন্ডির বায়তুল আমান জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে ২১ মার্চ সোমবার বেলা ১১টার দিকে হেলিকপ্টার যোগে বগুড়ার সান্তাহার নিয়ে আসা হয়। বাদ জোহর সান্তাহারের সাঁতাহার ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয় চতুর্থ নামাজে জানাজা। তারপর মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হন আজিজুর রহমান।

অনেক সফল চলচ্চিত্রের পরিচালক আজিজুর রহমান। ১৯৫৮ সালে ‘এ দেশ তোমার আমার’ চলচ্চিত্রে পরিচালক এহতেশামের সহকারী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তার নির্মিত প্রথম চলচ্চিত্র ময়মনসিংহের লোককথা নিয়ে ‘সাইফুল মূলক বদিউজ্জামান’। মুক্তি পায় ১৯৬৭ সালে। তিনি অর্ধশতাধিক চলচ্চিত্র নির্মাণ করেছেন।

এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ছুটির ঘণ্টা, অশিক্ষিত, মাটির ঘর, জনতা এক্সপ্রেস, সাম্পানওয়ালা, ডাক্তার বাড়ি, গরমিল ও সমাধান ইত্যাদি।

লাখ লাখ মানুষের অশ্রুশিক্ত নয়নে শেষ বিদায় নেন এই খ্যাতিমান পরিচালক। বর্ষিয়ান এই নিমার্তার সহকর্মী অগ্রয্ অনুজের মতে নিজ কর্মে বাংলা চলচিত্রে অনেক বছর বেচেঁ থাকবেন একজন আজিজুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT