1. pundrotvnews@gmail.com : admin :
ইউক্রেনে রাশিয়ার রাসায়নিক হামলার আশঙ্কা, আবারও 'নো ফ্লাই জোনের' দাবি করলেন জেলেনস্কি - Pundro TV
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন

ইউক্রেনে রাশিয়ার রাসায়নিক হামলার আশঙ্কা, আবারও ‘নো ফ্লাই জোনের’ দাবি করলেন জেলেনস্কি

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
In this photo provided by the Ukrainian Presidential Press Office, Ukrainian President Volodymyr Zelenskyy addresses the nation in Kyiv, Ukraine, late Monday, March 7, 2022. (Ukrainian Presidential Press Office via AP)
dvdfgfd

ইউক্রেনে রাশিয়ার নতুন করে হামলা নিয়ে পশ্চিমা কর্মকর্তাদের আশঙ্কার মধ্যে দেশটিতে রাশিয়ার সম্ভাব্য রাসায়নিক হামলা নিয়ে সতর্ক করল হোয়াইট হাউস ।

dvdfgfd

পশ্চিমা কর্মকর্তারা বলছেন, ইউক্রেনে যুদ্ধের ঝুঁকি বাড়তে পারে এবং বিশেষ করে রাশিয়ার অপ্রচলিত অস্ত্রের ব্যবহার করার আশঙ্কা নিয়ে তাঁরা ‘খুবই উদ্বিগ্ন’।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, যুক্তরাষ্ট্রের জীবাণু অস্ত্রর গবেষণাগার এবং ইউক্রেনে রাসায়নিক অস্ত্র তৈরি নিয়ে রাশিয়ার দাবি অযৌক্তিক।

জেন সাকি বলেন, ‘রাশিয়া এখন এসব মিথ্যা দাবি করছে এবং মস্কোর এসব প্রচারণায় সমর্থন দিচ্ছে চীন। রাশিয়া এসব মিথ্যা দাবি করে ইউক্রেনে রাসায়নিক অস্ত্র দিয়ে হামলা চালাতে পারে। তাই রাশিয়ার সম্ভাব্য রাসায়নিক হামলা নিয়ে আমাদের সবার সতর্ক ও সাবধান থাকা উচিত।’

এর আগে বুধবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইউক্রেনে সেনারা প্রায় ৮০ টন অ্যামোনিয়া দেশটির খারকিভ  শহরের জোলোচিভে  স্থানান্তর করেছে।

এদিকে, ইউক্রেনে আবারও নো ফ্লাই জোন কার্যকরের আহবান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। মারিউপোল শহরের একটি হাসপাতালে রাশিয়ার বোমা হামলার পর এই আহবান জানান তিনি।

টুইটারে ওই হামলার প্রতিবাদ জানিয়ে একটি পোস্ট করেন জেলেনস্কি।  ক্যাপশনে লিখেন, ‘নৃশংসতা, ধ্বংসাবশেষের নিচে মানুষ, শিশুরা চাপা পড়েছে।’ এরপরই তিনি ইউক্রেনের আকাশে নো ফ্লাই জোন কার্যকরের আহবান জানান।

তিনি বলেন, আপনাদের ক্ষমতা আছে কিন্তু আপনারা মানবতা হারিয়ে ফেলছেন। এর আগেও নো ফ্লাই জোন কার্যকরে ন্যাটো ও যুক্তরাষ্ট্রকে বারবার অনুরোধ জানিয়েছেন জেলেনস্কি।তবে তারা ইউক্রেনের এই দাবি মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছে। ন্যাটোর দাবি, ইউক্রেনের আকাশে নো ফ্লাই জোন কার্যকর করা হবে রাশিয়ার সঙ্গে সরাসরি যুদ্ধ ঘোষণা করা।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT