1. shahajahanbabu@gmail.com : admin :
রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা যুদ্ধ ঘোষণার সমান - Pundro TV
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন



রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা যুদ্ধ ঘোষণার সমান

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৬ মার্চ, ২০২২

রাশিয়ার উপরে নজিরবিহীন নিষেধাজ্ঞা নিয়ে পশ্চিমাদের ঠান্ডা সতর্কবার্তা দিলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বললেন, রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ যুদ্ধ ঘোষণার সমান। তার এই বক্তব্য একইসঙ্গে বেপরোয়া এবং ভীতিপ্রদর্শনমুলক। তিনি ইউক্রেনের নেতাদেরও হুমকি দিয়ে বলেন, তারা যদি রাশিয়ার আক্রমণ প্রতিরোধের চেষ্টা অব্যাহত রাখে তাহলে তাদের দেশ খণ্ডবিখণ্ড হওয়ার ঝুঁকিতে পড়বে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

খবরে জানানো হয়, শনিবার ইউক্রেন যুদ্ধ নিয়ে টেলিভিশনে প্রচারিত এক ভাষণে এই হুমকি দিয়েছেন পুতিন। এতে তিনি বলেন, ইউক্রেনের নেতাদের বুঝতে হবে যে, তারা যদি এভাবে প্রতিরোধ চালিয়ে যেতে চান তাহলে তারা ইউক্রেন রাষ্ট্রের ভবিষ্যতকে হুমকিতে ফেলছেন। ইউক্রেনের ওই পরিণতির জন্য ভবিষ্যতে তারাই দায়ি থাকবেন। এরপরই প্রসঙ্গ ঘুরিয়ে পুতিন বলেন, পশ্চিমা বিশ্ব যদি নিষেধাজ্ঞা অব্যাহত রাখে তাহলে যুদ্ধ ইউক্রেনকে ছাড়িয়ে অন্যত্র ছড়িয়ে পড়তে পারে।

পুতিনের ওই বক্তব্যের পর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বৃটেনকে হুমকি দেয়া হয়। মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, কিয়েভকে সহযোগিতায় বৃটেন যা করেছে তা রাশিয়া ভুলবে না। বৃটেন রাশিয়ার বিরুদ্ধে যা করেছে, রাশিয়াও প্রতিশোধ হিসেবে সম পরিমাণ ব্যবস্থাই নেবে বলে জানান তিনি।

এমন পরিস্থিতিতে রাশিয়ায় থাকা সকল বৃটিশ নাগরিকদের দ্রুত দেশ ছাড়ার পরামর্শ দিয়েছে বৃটেনের পররাষ্ট্র দপ্তর। জানা গেছে, বর্তমানে রাশিয়ায় ৬ হাজারের বেশি বৃটিশ নাগরিক অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST