1. pundrotvnews@gmail.com : admin :
ই সিম আনছে গ্রামীণফোন - Pundro TV
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন

ই সিম আনছে গ্রামীণফোন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
dvdfgfd
dvdfgfd

আগামী ৭ মার্চ থেকে নির্দিষ্ট প্রক্রিয়ায় রেজিস্ট্রেশনের মাধ্যমে গ্রাহকরা ই সিম নম্বর নিতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে টেলিফোন অপারেটর কোম্পানিটি।

মোবাইল ফোনে এমবেড করা ই সিম ব্যবহার করে অপারেটরের সঙ্গে যুক্ত হওয়া যাবে। এজন্য ইসিম সাপোর্ট করে এমন একটি মোবাইল ডিভাইস থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ জন্য আলাদা করে কোনো সিম কার্ড  কিনতে হবে না। অর্থাৎ প্রচলিত প্লাস্টিক সিম কার্ড ছাড়াই গ্রাহকরা পাবেন মোবাইল সংযোগের সুবিধা।

প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “এ ধরনের উন্নত ও পরিবেশবান্ধব প্রযুক্তি বাংলাদেশে নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। এ প্রযুক্তি ব্যবহারে অগ্রণী হিসেবে, এ যাত্রায় যুক্ত হতে সবাইকে আমন্ত্রণ জানাই।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রামীণফোনের নতুন ই সিম সংযোগ পেতে হলে ক্রেতাদের ইসিম সমর্থন (সাপোর্ট) করে এমন ডিভাইস নিয়ে গ্রামীণফোনের এক্সপেরিয়েন্স সেন্টারে (ঢাকা ও চট্টগ্রাম) যেতে হবে।

সেখানে বায়োমেট্রিক নিবন্ধন প্রক্রিয়া শেষে ইসিমের জন্য অনুরোধ করতে হবে। সিম কেনার প্রক্রিয়া অনুসরণ করে, গ্রামীণফোনের অনলাইন শপের মাধ্যমেও ইসিমের জন্য অনুরোধ করা যাবে।

ই সিম সমর্থন করে এমন ডিভাইসে থাকা ক্যামেরা দিয়ে কিউআর কোড স্ক্যান করে ই সিম সক্রিয় করতে ইন্টারনেট সংযোগ (মোবাইল ডেটা অথবা ওয়াইফাই) চালু করতে হবে।

বহু নেটওয়ার্ক এবং নম্বর একটি ই সিমে সংযুক্ত করা যাবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এটা নির্ভর করবে হ্যান্ডসেটের ওপর।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT