1. pundrotvnews@gmail.com : admin :
এইচ আই ভি পজেটিভ নারীর সফল সিজার করা হয় - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

এইচ আই ভি পজেটিভ নারীর সফল সিজার করা হয়

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ২ মার্চ, ২০২২
dvdfgfd

এইচআইভি পজেটিভ এক নারীর সিজারিয়ান অপারেশন করে দৃষ্টান্তস্থাপন করছেন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী বিভাগের প্রধান ডা: আখতারী হোসেন চৌধুরী। বাংলাদেশের চিকিৎসকগণ এইচআইভি পজেটিভ রোগীদের সহজে অপারেশন করতে চাননা। ডা: আখতারী হোসেন চৌধুরীর ক্ষেত্রে বিষয়টি ছিলো উল্টো। তিনি মানবিকতার উদারহণ সৃষ্টি করে একজন এইচআইভি নারীর পাশে দাঁড়িয়েছেন। করেছেন সিজার। জন্মেছে একটি ফুটফুটে কন্যা শিশু।

dvdfgfd

ওই নারীর অপারেশন শেষে ডা: আখতারী হোসেন চৌধুরী অনুভূতি ব্যক্ত করে বলেন, একজন চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করতে পেরে ভালো লাগছে। একজন অসুস্থ রোগীর পাশে দাড়ানো চিকিৎসক হিসেবে দায়িত্বের মধ্যে পড়ে।

তার এই মানবিকতাকে আরো উৎসাহ দেয়ার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের প্রধান এবং এইচটিসি-এআরটি সেন্টারের ফোকাল পার্সন সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ ছাইদুর রহমান একটি সংবর্ধনার আয়োজন করেন। সেখানে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন ফুল দিয়ে শুভচ্ছা জানান ডা: আখতারী হোসেন চৌধুরীকে।

এসময় হাসপাতালের পরিচলক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ মহসিন বলেন, একজন মা তার প্রসব নিরাপদে করেছি। তিনি এইচআইভি এইচ পজিটিভ ছিলেন। এখন প্রতিটি গর্ভবতী নারীর অপারেশনের পূর্বে পরীক্ষা করা হচ্ছে।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগের প্রধান এবং এইচটিসি-এআরটি সেন্টারের ফোকাল পার্সন ডাঃ মোঃ ছাইদুর রহমান এইচআইভি পজেটিভ রোগীদের সেবাকার্যক্রম তুলে ধরে বলেন। রোগ কখনো গোপন রাখা উচিত নয়। চিকিৎসকের কাছে প্রকাশ করলে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাসপাতালের উপপরিচালক ডা: আব্দুল ওয়াদুদ, ডাঃ আফরোজা সরকার জলি, এইচটিসি সেন্টারের এআরটি নার্স আঞ্জুয়ারা বেগম, কাউন্সিলর সুদেব কুমার বিশ্বাস, এমটি ল্যাব রুবিনা খাতুন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT