1. shahajahanbabu@gmail.com : admin :
ভারতের প্রশংসায় রাশিয়া - Pundro TV
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন



ভারতের প্রশংসায় রাশিয়া

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এক টুইটপোস্টে ভারতের কাছে রাজনৈতিক সমর্থন চাওয়ার কথা জানিয়েছেন তিনি।

রাশিয়ার হামলার মধ্যেও রাজধানী কিয়েভে অবস্থান করায় আন্তর্জাতিকভাবে প্রশংসা কুড়িয়েছেন জেলেনস্কি। যুক্তরাষ্ট্র তাকে আশ্রয় দিতে চাইলেও তিনি দেশত্যাগে অস্বীকার জানিয়েছেন।

ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, এক লাখ রুশ হানাদারের আগ্রাসন নিয়ে মোদিকে বিবরণ দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, চলমান সংঘাত নিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কি আমার সঙ্গে কথা বলেছেন। নিষ্পাপ মানুষের প্রাণহানিতে তার কাছে দুঃখপ্রকাশ করেছি। ভারতে রাশিয়ার মিশন এক টুইটবার্তায় বলেছে, জাতিসংঘে ভারতের স্বতন্ত্র ও ভারসাম্যপূর্ণ অবস্থান সর্বোচ্চ প্রশংসা পাওয়াযোগ্য।

জাতিসংঘে ভারতের অবস্থানকে ব্যাখ্যা করতে গিয়ে এতে আরও বলা হয়েছে, নিরাপত্তা পরিষদের প্রস্তাবে ভারতের ভোটদানে বিরত থাকার ঘটনায় তারা সবপক্ষের কাছে পৌঁছাতে পারে এমন মধ্যম অবস্থানে আছে। এর মধ্য দিয়ে সংকট নিরসনে তারা সংলাপ ও কূটনৈতিক পন্থার লালন করছে।

নিরাপত্তা পরিষদে ভোটদান থেকে বিরত থাকলে যে কোনো দেশের সার্বভৌমত্ব ও ভূখণ্ডগত অখণ্ডতাকে সম্মান প্রদর্শনের আহ্বান জানিয়েছিল ভারত। এছাড়া সহিংসতা ও বৈরিতার তাৎক্ষণিক অবসানও দাবি করেছিল।

https://www.facebook.com/pundrotvbd/videos/668001951288068

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST