1. shahajahanbabu@gmail.com : admin :
শান্তিনগরে চালু হলো আরও একটি এসটিএস - Pundro TV
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন



শান্তিনগরে চালু হলো আরও একটি এসটিএস

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ৯ জুন, ২০২১

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণের লক্ষ্যে রাজধানীর শান্তিনগরে চালু হয়েছে আরও একটি স্থানান্তর কেন্দ্র বা এসটিএস।

আজ (বুধবার) এর উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। পরিষ্কার ঢাকা, আমাদের অঙ্গীকার- এই স্লোগান নিয়ে ঢাকা দক্ষিণে ১৩ নম্বর ওয়ার্ডে সিআইডি অফিস সংলগ্ন ফ্লাইওভারের নিচে এই অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রটি চালু করা হয়।

এর আগে মেয়র তার দায়িত্বের এক বছর পূর্তি উপলক্ষ্যে বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে ঘোষণা দিয়ে বলেছিলেন, ২০২১ সালের মধ্যেই আমরা ৭৫টি ওয়ার্ডে ৭৫টি বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ কার্যক্রম সম্পন্ন করতে পারবো এবং উন্মুক্ত স্থান থেকে সম্পূর্ণ বর্জ্য নির্মূল করতে পারবো বলে আমি আশাবাদী।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ সূত্রে জানা গেছে, এই মেয়াদে বর্জ্য ব্যবস্থাপনার ওপর গুরুত্বারোপ করেছে তারা। জাইকার পরামর্শে ওয়ার্ডভিত্তিক কর্মপরিকল্পনা ওয়ার্ড বেইজ অ্যাপ্রোচ অনুযায়ী তাদের পরিকল্পনা ঢেলে সাজানো হয়েছে।

প্রতি ওয়ার্ডে এসটিএস নির্মাণ প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বলেন, ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে বর্জ্য অপসারণ কার্যক্রমকে গতিশীল করার জন্য প্রতিটি ওয়ার্ডে এসটিএস নির্মাণ করা হচ্ছে। আমার ১৩ নম্বর ওয়ার্ডে দুইটি স্থানে এই সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন (এসটিএস) নির্মাণ করা হচ্ছে, একটি শান্তিনগরে অপরটি মুক্তাঙ্গনে।

শান্তিনগরে ফ্লাইওভারের নিচে এই অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক, ১৩, ১৯ এবং ২০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST