1. pundrotvnews@gmail.com : admin :
ইউক্রেনের এ পরিস্থিতির জন্য যুক্তরাষ্ট্র দায়ী: চীন - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:১৪ অপরাহ্ন

ইউক্রেনের এ পরিস্থিতির জন্য যুক্তরাষ্ট্র দায়ী: চীন

অলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ শুক্রবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২২
dvdfgfd

ইউক্রেনে রাশিয়ার সামরিক আগ্রাসনের জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে চীন।  মার্কিন পররাষ্ট্রনীতিকে ‘ভণ্ডামি’ বলেও দাবি করেছে দেশটি।

dvdfgfd

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া শুনয়িইং বলেছেন, গত দুই মাস ধরে রাশিয়া-ইউক্রেন ইস্যুতে আন্তর্জাতিক রাজনীতিতে প্রতিদিন যুক্তরাষ্ট্র যে উত্তেজনা ছড়িয়েছে, তার ফলাফল ইউক্রেনে এই সামরিক অভিযান।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে বৃহস্পতিবার হুয়া শুনয়িইং এসব কথা বলেন। খবর সিবিএস নিউজের।

ইউক্রেন পরিস্থিতি নিয়ে সংবাদিকদের প্রশ্নের জবাবে শুনয়িইং বলেন, বর্তমানে ওই অঞ্চলে যে উত্তেজনা সৃষ্টি হয়েছে তার জন্য মূলত দায়ী যুক্তরাষ্ট্র।

কেউ যদি নিয়মিত কোনো অগ্নিশিখায় তেল ঢালতে থাকে এবং অন্যদের অভিযোগ করতে থাকে যে, কেন তারা আগুন নেভাচ্ছে না— সেক্ষেত্রে এই আচরণকে নিঃসন্দেহে সবাই দায়িত্বহীন ও আদর্শহীন আচরণ হিসেবে চিহ্নিত করবে…তাই নয় কি? এই ইস্যুতেও ব্যাপারটি এমনই।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতিকে ‘ভণ্ডামী’ বলেও সমালোচনা করেন শুনয়িইং।

তিনি আরও বলেন, ‘যুক্তরাষ্ট্র যখন ইরাক ও আফগানিস্তানে হামলা করেছিল, তখন সেই সব দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত হয়নি? সাধারণ নিরপরাধ মানুষ প্রাণ হারাননি?’

‘যুক্তরাষ্ট্রের প্রতি আমাদের আহ্বান থাকবে, তারা যেন বিশ্বশান্তির ব্যাপারে মনযোগী হয় এবং যাবতীয় দ্বিমুখী নীতি ত্যাগ করে।’

রুশ বাহিনীকে সহায়তা করতে সেখানে চীনা সেনাবাহিনী পাঠানোর কোনো পরিকল্পনা সরকারের আছে কি না জানতে চাইলে মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন— সরকারের এ ধরনের কোনো পরিকল্পনা নেই, বরং চীন বিশ্বাস করে এই ইস্যুতে বিবদমান সব পক্ষকে সংঘাত থেকে বিরত থাকা উচিত।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT