1. shahajahanbabu@gmail.com : admin :
যুদ্ধের আশঙ্কার দেশ ছেড়ে পালাচ্ছেন ইউক্রেনের ধনীরা - Pundro TV
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন



যুদ্ধের আশঙ্কার দেশ ছেড়ে পালাচ্ছেন ইউক্রেনের ধনীরা

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২২

সীমান্তে উত্তেজনা ও যুদ্ধের আশঙ্কার মধ্যে দেশ ছেড়ে পালাচ্ছেন ইউক্রেনের ধনীরা। যতই সময় যাচ্ছে, এই সংখ্যা ততই বাড়ছে। এদের মধ্যে ধনী ব্যবসায়ী যেমন আছেন তেমনি আছেন রাজনীতিকও। মূলত ভাড়া করা বিমানে করে পরিবার ও আত্মীয়স্বজনদের নিয়ে নিরাপদ আশ্রয়ে পাড়ি জমাচ্ছেন তারা। স্থানীয় সংবাদ মাধ্যম ইউক্রেনস্কায়া প্রাভদার বরাত দিয়ে সোমবার এ খবর জানায় দ্য মস্কো টাইমস।

ইউক্রেনে রুশ হামলার আশঙ্কায় নিজেদের নাগরিকদের নিরাপদে সরে যাওয়ার কথা বলছে বেশ কয়েকটি পশ্চিমা দেশ। ইতোমধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানিসহ ১২টির বেশি দেশ ইউক্রেন থেকে নিজ দেশের নাগরিকদের দেশটি ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে। নিজ নিজ দেশের সরকারের পক্ষ থেকে এমন আহ্বানের পর অনেক কূটনীতিকই কিয়েভ ছেড়েছেন। কেউ কেউ তল্পিতল্পা গুছিয়ে দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু বিদেশিদের পাশাপাশি উল্লেখযোগ্যসংখ্যক ইউক্রেনীয় নাগরিকও দেশ ছেড়েছেন।

ইউক্রেনস্কায়া প্রাভদা সোমবার জানায়, আগের দিন রোববারই অন্তত ২০টি ভাড়াটে বিমান কিয়েভ ছাড়ে। যার সবগুলোই ধনী ব্যবসায়ী ও তাদের পরিবারগুলোর জন্য ‘রিজার্ভ’ ছিল। সংবাদ মাধ্যমটির মতে, গত ছয় বছরে একদিনে এত ধনী দেশ ছাড়েনি। প্রতিবেদনে বলা হয়েছে, ওইদিন দেশ ছাড়া ধনীদের মধ্যে ইউক্রেনের সবচেয়ে ধনী দুই ব্যক্তি রিনাট আখমেতোভ ও ভিক্টর পিনচুকও ছিলেন। এছাড়া ওই দিন দেশ ছাড়েন জাহাজ ব্যবসায়ী আন্দ্রেই স্তাভনিতসার ও কৃষিপণ্য ব্যবসায়ী ভাদিম নেস্তারেঙ্কোও।

ইউক্রেনস্কায়া প্রাভদা জানায়, ইউক্রেনের রুশপন্থি বিরোধী দল লাইফ পার্টির অন্যতম নেতা ও রাজনীতিক ইগর আব্রামোভিচও দেশ ছেড়েছেন। পরিবার ও দলের ৫০ সদস্য নিয়ে বিমানে চেপে অস্ট্রিয়ার ভিয়েনায় পাড়ি জমিয়েছেন তিনি। ব্যবসায়ী ও ইউক্রেনের সাবেক উপপ্রধানমন্ত্রী বরিস কোলেস নিকোভ ও একইদিনে কিয়েভ ছাড়েন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST