1. shahajahanbabu@gmail.com : admin :
ইসরাইলি নায়িকা অভিনীত সিনেমা কুয়েতে নিষিদ্ধ:তুরস্কের প্রেসিডেন্টের আরোগ্য কামনা ইসরাইলের প্রেসিডেন্ট ইসাক হারজগ - Pundro TV
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন



ইসরাইলি নায়িকা অভিনীত সিনেমা কুয়েতে নিষিদ্ধ:তুরস্কের প্রেসিডেন্টের আরোগ্য কামনা ইসরাইলের প্রেসিডেন্ট ইসাক হারজগ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২

ইসরাইলের এক নায়িকার অভিনীত মার্কিন সিনেমা ‘ডেথ অন দ্যা নাইল’ নিষিদ্ধ করেছে কুয়েত সরকার। সিনেমাটিতে ইসরাইলের অভিনেত্রী গাল গাদত মূল নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। কুয়েতের তথ্য মন্ত্রণালয়ের নারী মুখপাত্র আনুয়ার মুরাদ রোববার জানিয়েছে, কেনেথ ব্রানাগ পরিচালিত সিনেমা ‘ডেথ অন দ্যা নাইল’ দর্শকরা দেখতে পাবেন না।
কুয়েতের গণমাধ্যম জানিয়েছে, মার্কিন এ ছবিটি কুয়েতে মুক্তি পাওয়ার কয়েক দিন আগে দেশটির সরকার এই সিদ্ধান্ত নিল। কুয়েতি তথ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, গাল গাদত নায়িকা হিসেবে অভিনয় করার আগে দখলদার ইসরাইলি সামরিক বাহিনীর সেনা সদস্য ছিল।
এই দিক বিবেচনা করেই ছবিটি কুয়েতে নিষিদ্ধ করা হয়েছে। ইসরাইলের এই নায়িকাকে নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রায় সময় বিভিন্ন সমালোচনার সৃষ্টি হয়।

কুয়েতের আল-কাবাস পত্রিকা জানিয়েছে, গাল গাদত অভিনীত সিনেমা বয়কট করার জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে ব্যাপক জোয়ার সৃষ্টি হওয়ার পর এই সিনেমা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়।
এর আগে ২০১৭ সালে গাল গাদত অভিনীত ‘ওয়ান্ডার ওম্যান’ নামে একটি ছবি নিষিদ্ধ করেছিল কুয়েত সরকার। সেসময় কুয়েতের মন্ত্রণালয়ের গাল গাদতের ইসরাইলি নাগরিকত্বের বিষয়টি সামনে এসেছিল।
ইসরাইল ২০১৪ সালে গাজা উপত্যকায় যে সামরিক আগ্রাসন চালিয়েছিল তার প্রশংসা করেছিলেন গাল গাদত। এছাড়া তিনি প্রায়ই ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সমালোচনা করে থাকেন।
এদিকে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের দ্রুত আরোগ্য কামনা করেছেন ইসরাইলের প্রেসিডেন্ট ইসাক হারজগ।
রোববার তিনি এরদোগানকে ফোন করে এবং তুরস্কের ফার্স্টলেডি এমিনে এরদোগানের করোনা থেকে দ্রুত আরোগ্য কামনা করেন। ডেইলি সারাহর খবরে এ তথ্য জানিয়েছে।
সম্প্রতি ইউক্রেন সফর থেকে ফেরার পর এরদোগানের করোনা ধরা পড়ে। পরে নমুনা পরীক্ষা করে তার স্ত্রী এবং দেশটির ফার্স্টলেডি এমিনে এরদোগানেরও করোনা ধরা পড়ে।
ফোন করে স্বাস্থ্যের খোঁজখবর নেওয়ার জন্য ইসরাইলের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান এরদোগান।
এ সময় খুব শিগগির তারা বৈঠকে বসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তুরস্কের প্রেসিডেন্ট।
আরোগ্য কামনা করে এরদোগানকে ফোন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাদমি।
এদিকে রোববার এক বিবৃতিতে এরদোগান জানান, করোনায় আক্রান্ত হলেও তিনি এবং তার স্ত্রী এখন ভালোই আছেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST