1. shahajahanbabu@gmail.com : admin :
সৌদি আরবের পতাকায় থাকছে না কালেমা তাইয়েবা! - Pundro TV
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন



সৌদি আরবের পতাকায় থাকছে না কালেমা তাইয়েবা!

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২

জাতীয় পতাকা ও সংগীতে পরিবর্তন আনতে যাচ্ছে সৌদি আরব সরকার। দেশটির নতুন পতাকা থেকে পবিত্র কালেমা তাইয়েবা তুলে দেওয়া হচ্ছে বলে জানা গেছে। সেখানে আরবি ও ইংরেজিতে লেখা থাকবে সৌদি আরবের নাম। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ‘ভিশন ২০৩০’ এর অংশ হিসেবে জাতীয় পতাকা ও সংগীত পরিবর্তন করা হচ্ছে।
সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) প্রতিবেদনে বলা হয়, জাতীয় পতাকা ও সংগীত পরিবর্তনের পক্ষে মত দিয়েছে সৌদি আরবের অনির্বাচিত শূরা কাউন্সিল। শূরার নিরাপত্তা ও সামরিক বিষয়ক কমিটির পর্যালোচনার পর এই পরিবর্তনের পক্ষে সম্মতি দেয়।
সৌদি আরবের যেকোনো আইন বাস্তবায়ন ও সংস্কারে এই শূরা কাউন্সিলের সম্মতিই চূড়ান্ত হিসেবে বিবেচনা করা হয়। তাই বাদশাহর অনুমোদন এখন আনুষ্ঠানিকতা মাত্র। জাতীয় পতাকা, প্রতীক ও সংগীত সংস্কারের প্রস্তাবটি ১৯৭৩ সালে সৌদি আরবের রাজকীয় এক আদেশ অনুসারে গ্রহণ করা হয়।
সংশোধনীর খসড়া প্রস্তাবে অংশ নেওয়া শুরা কাউন্সিলের সদস্য সাদ আল ওতাইবি জানিয়ে ছিলেন, জাতীয় পতাকায় পরিবর্তন না আনলেও সংশোধনীতে জাতীয় পতাকা ও জাতীয় সংগীতের অবমাননা রোধে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে।
এর আগে গালফ নিউজ এক প্রতিবেদনে জানিয়ে ছিলো সৌদি আরবের জাতীয় পতাকা ও জাতীয় সংগীতে কোনো ধরনের পরিবর্তন আনা হবে না। সৌদি আরবের শুরা কাউন্সিল বিষয়টি নিশ্চিত করেছিলেন বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST