1. pundrotvnews@gmail.com : admin :
বেজোসের প্রমোদতরি যাবে তাই ভাঙা হচ্ছে ঐতিহাসিক সেতু - Pundro TV
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন

বেজোসের প্রমোদতরি যাবে তাই ভাঙা হচ্ছে ঐতিহাসিক সেতু

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
dvdfgfd

আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের জন্য তৈরি একটি বিলাসবহুল প্রমোদতরি যাতে নির্বিঘ্নে চলতে পারে, এ জন্য ঐতিহাসিক একটি সেতু ভেঙে ফেলা হচ্ছে নেদারল্যান্ডসে। সেতুটি নেদারল্যান্ডসের রটারডাম শহরে অবস্থিত। রটারডাম কর্তৃপক্ষ সেতুটি ভেঙে ফেলার কথা নিশ্চিত করেছে।

dvdfgfd

বিবিসির খবরে বলা হয়েছে, বিলাসবহুল ওই প্রমোদতরি নির্মাণ করছে ডাচ কোম্পানি ওশানকো। এটি নির্মাণে রেকর্ড সর্বোচ্চ অর্থ খরচ হয়েছে। গত বছর এর সঙ্গে যুক্ত হন জেফ বেজোস। বেজোসের জন্য তৈরি প্রমোদতরিটির দৈর্ঘ্য ৪১৭ ফুট বা ১২৭ মিটার। এটি এতটা উঁচু কোনিংশ্যাভেন নামের ওই সেতুর নিচ দিয়ে চলাচল করতে পারবে না।

রটারডামের মেয়রের এক মুখপাত্র সেতুটি ভেঙে ফেলার কথা সাংবাদিকদের নিশ্চিত করে বলেছেন, ওশানকোর মাধ্যমেই সেতুটি ভাঙার খরচ দেবেন বেজোস।

গত মঙ্গলবার প্রথম বিষয়টি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয় নেদারল্যান্ডসের সংবাদমাধ্যমগুলোতে। প্রতিবেদনে বলা হয়, স্থানীয়ভাবে ডি হেফ নামে পরিচিত সেতুটির মধ্যবর্তী অংশ অস্থায়ীভাবে ভেঙে ফেলা হবে যাতে করে বেজোসের জন্য তৈরি ১৩০ ফুট (৪০ মিটার) উঁচু বিলাসবহুল প্রমোদতরিটি চলাচল করতে পারে।

এমন সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। কারণ, স্টিলের তৈরি এই সেতুর রয়েছে দীর্ঘ ইতিহাস এবং এটি এখন দেশটির জাতীয় স্মৃতিস্তম্ভ। সম্প্রতি সেতুটির বড় ধরনের সংস্কার করা হয়েছিল। এ জন্য ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত বন্ধ ছিল যান চলাচল। তখন শহর কর্তৃপক্ষ বলেছিল, তারা এটি আর কখনো সেতুটি ভাঙবে না।

রটারডামের মেয়রের কার্যালয়কে উদ্ধৃত করে বার্তা সংস্থা এএফপি বলেছে, সেতুটি পুনর্নির্মাণ করার সময় কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে, এমন ভাবনা থেকে সেতুটি ভেঙে ফেলার পরিকল্পনা করা হয়েছে। এখন দেখতে যে রকম রয়েছে, সেতুটি আবার সেভাবেই নির্মাণ করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে মেয়রের কার্যালয়।

মেয়রের ওই মুখপাত্র সাংবাদিকদের আরও বলেছেন, যেখানে প্রমোদতরিটি নির্মাণ করা হচ্ছে, সেখান থেকে ওই প্রমোদতরি সমুদ্রে নেওয়ার এটাই একমাত্র পথ।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT