1. pundrotvnews@gmail.com : admin :
প্রথমবারের মতো আমিরাত সফরে ইসরাইলি প্রেসিডেন্ট - Pundro TV
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৫৫ পূর্বাহ্ন

প্রথমবারের মতো আমিরাত সফরে ইসরাইলি প্রেসিডেন্ট

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
dvdfgfd

সংযুক্ত আরব আমিরাতে রোববার প্রথমবারের মতো সফরে গেছেন ইসরাইলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ। এটি একটি ঐতিহাসিক সফর বলে দাবি করছে ইসরাইল। কারণ এর আগে দেশটির কোনো প্রেসিডেন্ট আমিরাত সফরে যাননি। খবর ডেইলি সাবাহর। দেশগুলোর মধ্যে সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর এটি হচ্ছে উচ্চপর্যায়ের কূটনৈতিক সফর।

dvdfgfd

সফরে ইসরাইলি প্রেসিডেন্টের সঙ্গে তার স্ত্রী মিশেলও রয়েছেন। দুদিনের এ সফরে সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ানের সঙ্গে দেখা করবেন তারা।

 

হার্জগ বলেন, ইসরাইলি প্রেসিডেন্ট হিসেবে এই প্রথম আমিরাতে সফর করে ইতিহাস তৈরি করার সুযোগ আমাদের আছে। তিনি আরও বলেন, এর মধ্য দিয়ে দুই দেশ নতুন একটি অভিন্ন ভবিষ্যতের ভিত্তি স্থাপন করছে।

তার দুবাইয়ের শাসক এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গেও দেখা করার এবং দুবাই এক্সপো পরিদর্শন করার কথা রয়েছে। বিত্তশালী দেশ সংযুক্ত আরব আমিরাত কয়েক দশকের আরব ঐকমত্য ভেঙে ফেলা এবং ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক তৈরি করার প্রায় ১৬ মাস পরে এই সফরটি হচ্ছে।

 

এই পদক্ষেপটি আব্রাহাম অ্যাকর্ডস নামে পরিচিত যুক্তরাষ্ট্রের মধ্যস্থ্যতায় চুক্তির একটি পরম্পরার অংশ ছিল। এই চুক্তিগুলো ফিলিস্তিনিদের ক্ষুব্ধ করেছে। ইসরাইলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট গত মাসে ইতিহাস তৈরি করেছিলেন যখন তিনি প্রথম ইসরাইলি সরকারপ্রধান হিসেবে সংযুক্ত আরব আমিরাত সফর করেছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT