1. shahajahanbabu@gmail.com : admin :
শফিকুল ইসলামের পি-এইচ.ডি. ডিগ্রি অর্জন - Pundro TV
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৩:১২ পূর্বাহ্ন



শফিকুল ইসলামের পি-এইচ.ডি. ডিগ্রি অর্জন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ২৫ জানুয়ারি, ২০২২

শফিকুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভূক্ত আরবী বিভাগ থেকে পি-এইচ.ডি. (ডক্টর অব ফিলোসফি) ডিগ্রি অর্জন করেছেন।

গত ১৩ জানুয়ারী’২০২২খ্রি. অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৫১০তম সিন্ডিকেট সভায় তাকে এ ডিগ্রি প্রদান করা হয়। ‘নাজীব মাহফুযের কথাসাহিত্যে দেশপ্রেম ও মানবতাবোধ’(Patriotism and Humanity in the Fiction of Naguib Mahfouz) শীর্ষক শিরোনামে তার গবেষণা কর্মের তত্ত্বাবধায়ক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মতিউর রহমান।

বিশেষজ্ঞ (বহিঃনিরীক্ষক) ছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের আরবী ও ফার্সিয়ান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ ইশারাত আলী মোল্লা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আব্দুল কাদির। ড. শফিকুল ইসলাম শিবগঞ্জ উপজেলার দেউলী আলিম মাদ্রাসা থেকে দাখিল ও আলিম পাশ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

তিনি বগুড়ার শিবগঞ্জ উপজেলার মেঘাখোর্দ্দ গ্রামের ময়েন উদ্দিন মন্ডল ও ফিরোজা বেগমের কনিষ্ঠ পুত্র এবং গাবতলী উপজেলার বাগবাড়ী গ্রামের অধ্যক্ষ আব্দুর রহিম ও আকলিমা খাতুনের জামাতা। বর্তমানে তিনি বগুড়া গাবতলীর বাগবাড়ী এস.ইউ. ফাজিল মাদ্রাসায় প্রভাষক (আরবী) পদে কর্মরত। এ ছাড়াও তিনি অত্র প্রতিষ্ঠানের রোভার স্কাউট লিডার ও সাংবাদিকতা পেশায় নিয়জিত আছেন। তিনি সবার নিকট দোয়া প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST