1. shahajahanbabu@gmail.com : admin :
এমসি কলেজে ধর্ষণের ঘটনায় জারি করা রুলের রায় আজ - Pundro TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫৪ পূর্বাহ্ন



এমসি কলেজে ধর্ষণের ঘটনায় জারি করা রুলের রায় আজ

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বুধবার, ৯ জুন, ২০২১

আজ বুধবার সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে নববধূকে গণধর্ষণের ঘটনায় জারি করা রুলের ওপর রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

মঙ্গলবার (১ জুন) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এ দিন ঠিক করেন।

এর আগে, ২৫ সেপ্টেম্বর এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে এক নববধূকে গণধর্ষণের অভিযোগ উঠে ছাত্রলীগের ৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে। এ ঘটনার খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে ওই দম্পতিকে ছাত্রাবাস থেকে উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে নির্যাতনের শিকার তরুণীকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়।

এ ঘটনার বিষয়ে পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দক্ষিণ সুরমার নবদম্পতি শুক্রবার বিকেলে প্রাইভেটকারে করে এমসি কলেজে বেড়াতে যান। বিকেলে এমসি কলেজের ছাত্রলীগের ছয় জন নেতাকর্মী স্বামী-স্ত্রীকে ধরে ছাত্রাবাসে নিয়ে প্রথমে মারধর করেন। পরে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ করেন। ছাত্রলীগ নেতাদের প্রত্যেকেই ছাত্রাবাসে থাকেন।

তারা টিলাগড় কেন্দ্রিক আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রনজিত সরকার গ্রুপের অনুসারি বলে জানা যায়।

এদিকে ঘটনার পর ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২/৩ জনকে অভিযুক্ত করে নগরের শাহপরান থানায় মামলা দায়ের করেন নির্যাতিতার স্বামী।

এ ঘটনার পর অভিযানে নেমে ছাত্রলীগ ক্যাডার সাইফুর রহমানের কক্ষ থেকে অস্ত্র উদ্ধার করে পুলিশ। এরপর অস্ত্র উদ্ধারের ঘটনায় ছাত্রলীগ ক্যাডার সাইফুর রহমানকে আসামি করে পৃথক আরেকটি মামলা দায়ের করেন শাহপরান (র.) থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মিল্টন সরকার।

এরপর ২৯ সেপ্টেম্বর আইনজীবী মোহাম্মদ মেসবাহ উদ্দিন এ বিষয়টি আদালতের নজরে আনেন। তিনি জানান, কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ থেকে রক্ষায় অবহেলা ও কলেজ ক্যাম্পাসে অছাত্রদের অনুপ্রবেশ ঠেকাতে কলেজ অধ্যক্ষ ও হোস্টেল সুপারের নীরবতায় তাদের বিরুদ্ধে যথযথ আইনগত ব্যবস্থা নিতে বিবাদীদের কেনো নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST