1. shahajahanbabu@gmail.com : admin :
গণপরিবহনে অর্ধেক যাত্রী, কমছে দোকানপাট খোলার সময়ও - Pundro TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন



গণপরিবহনে অর্ধেক যাত্রী, কমছে দোকানপাট খোলার সময়ও

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২

করোনার নতুন ধরন ওমিক্রন মোকাবেলায় সরকার আবারো বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে। গণপরিবহনে অর্ধেক যাত্রী পরিবহন এবং দোকানপাট রাত ১০টার পরিবর্তে ৮টা পর্যন্ত খোলা রাখাসহ আগামী সাত দিনের মধ্যে এসব বিধিনিষেধ আরোপ করা হবে। মঙ্গলবার (৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ‘গণপরিবহন ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলবে এবং দোকানপাট রাত ১০টার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।’ আগামী সাত দিনের মধ্যে এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘আমাদের দেশে ওমিক্রনের কিছু রোগী পাওয়া গেছে। গত দুই সপ্তাহ গড়ে ২৫০ জন ছিল করোনা রোগী। গতকাল ছিল ৬৭৫ জন। যেভাবে বাড়ছে তা আশঙ্কাজনক।’ মন্ত্রী বলেন, ‘এখন দেশের সবাইকে সচেতন থাকতে হবে। মাস্ক ছাড়া কেউ যানবাহনে চলাচল করতে পারবে না, করলে জরিমানা।’ তিনি জানান, দোকানপাট রাত ১০টার জায়গায় রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। দোকানে মাস্ক ছাড়া কেউ যেতে পারবে না। গেলে দোকান মালিক ও ক্রেতা সবার জরিমানা করা হবে।

এখনই লকডাউন না
স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউনের চিন্তা এখনো করছে না সরকার। সংক্রমণ বেড়ে গেলে তখন সেটা নিয়ে চিন্তা করা হবে। সীমান্ত বরাবর স্ক্রিনিং জোরদার করতে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান জাহিদ মালেক। তিনি বলেন, করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতালে ২০ হাজার শয্যা প্রস্তুত রাখা হয়েছে। রোগী আরো বাড়লে আমাদের পরবর্তী করণীয় নিয়েও আমরা ভাবছি।

এর আগে সোমবার করোনা মোকাবেলায় সরকার বিধিনিষেধ তীব্রতর করতে যাচ্ছে বলে জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী।

সূত্র: ইউএনবি

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ



© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST