1. pundrotvnews@gmail.com : admin :
শুধু ঘাস ও কাঠ খেয়ে এক গরীব কৃষকের কেটে গেছে ১০ বছর - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

শুধু ঘাস ও কাঠ খেয়ে এক গরীব কৃষকের কেটে গেছে ১০ বছর

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
dvdfgfd

এক গরীব ভারতীয় ব্যক্তির নাম ভুরা যাদব শাহডোল। পঞ্চান্ন বছর বয়সী ভুরা থাকেন মধ্যপ্রদেশের শাহডোল জেলার করকটী গ্রামে। সারা দিন ধরে গ্রামের এ গলি ও গলি ঘুরে বেড়ান ভুরা যাদব শাহডোল। জানা গেছে, গত ১০ বছর ধরে শুধু ঘাস ও কাঠ খাচ্ছেন তিনি। গ্রামের মানুষরা তাকে ঘাস আর পাতা খেতে দেখতে অভ্যস্ত।

dvdfgfd

 

অত্যন্ত গরিব ভুরা যাদব শাহডোলের দাবি, ছোটবেলা থেকেই একটু একটু করে পাতা ও কাঠ খাওয়া শুরু করেন তিনি। তার পর তা ধীরে ধীরে অভ্যাসে পরিণত হয়েছে। গত ১০ বছর ধরে ভুরার দৈনন্দিন খাবার শুধু ঘাস ও কাঠ। তার কথায়, ‘যত ক্ষণ না ঘাস, পাতা বা কাঠ খাচ্ছি তত ক্ষণ মনে হয় যেন কিছুই খাইনি।’

 

ভুরা অবিবাহিত। অত্যন্ত গরিব। মাঠে যখন গরু বা ছাগল চরাতে যান তখন গাছ থেকে পাতা ছিড়ে খেয়ে পেট ভরিয়ে নেন। কাঠ পেলে তাও খান। এ সব খেয়েও নাকি তার কোনো শারীরিক অসুবিধা হয় না, এমনই দাবি ভুরার। তেমন কোনো বড় রোগেও আক্রান্ত হননি কখনো। ভুরার এ ধরনের আচরণকে মানসিক রোগ বলেই দাবি করেছেন চিকিৎসকরা।

 

তাদের মতে, এ সব জিনিস পেটের ভিতরে গিয়ে হজম হয় না। এর পুষ্টিগুণও নেই। ফলে পেটের ভিতরে গুরুতর ক্ষতের সৃষ্টি হতে পারে। যা প্রাণঘাতীও হতে পারে। তবে এত দিন ধরে এ সব খেয়ে কিভাবে সুস্থ রয়েছেন ভুরা যাদব শাহডোল? এ বিষয়টি নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ওই চিকিৎসকরা।

 

সূত্র : আনন্দবাজার পত্রিকা

 

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT