1. shahajahanbabu@gmail.com : admin :
বিমানবন্দর সড়কে তীব্র যানজট - Pundro TV
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৫০ অপরাহ্ন



বিমানবন্দর সড়কে তীব্র যানজট

অনলাইন ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

বিমানবন্দরের দিকে দুটি সড়ক দুর্ঘটনা ও শাহজালাল বিমানবন্দরে গাড়ি না ঢোকার কারণে রাজধানীর উত্তরা অভিমুখী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ফলে মঙ্গলবার (১১ জুন) সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। এ অবস্থায় যাত্রী সাধারণকে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে ট্রাফিক গুলশান ও উত্তরা বিভাগ।

ট্রাফিক উত্তরা ও গুলশান বিভাগ সূত্রে জানা গেছে, বিমানবন্দরের দিকে দুটি দুর্ঘটনা এবং শাহজালাল বিমানবন্দরে আন্তর্জাতিক ও আভ্যন্তরীণ টার্মিনালে গাড়ি প্রবেশ না করার কারণে সড়কে যানবাহনের তীব্র চাপ তৈরি হয়েছে। ফলে ধীরে ধীরে পেছন দিকে অর্থাৎ বিমানবন্দর-উত্তরাগামী সড়কে চাপ সৃষ্টি হয়েছে। যার প্রভাব বনানী, কাকলী ও আর্মি স্টেডিয়াম এলাকা এবং বাড্ডা প্রগতী সরণি হয়ে যমুনা ফিউচার পার্কের সামনে সড়কেও তীব্র যানবাহনের চাপ সৃষ্টি হয়েছে।

জানতে চাইলে গুলশান ট্রাফিক বিভাগের উপ-কমিশনার আব্দুল মোমেন বলেন, প্রগতি সরণি রোডে কোকাকোলা পর্যন্ত চাপ চলে এসেছে। আবার ইসিবি থেকে রেডিসন বা উত্তরার দিকে কোনো গাড়ি যেতে পারছে না। এ মুহূর্তে এয়ারপোর্টের উদ্দেশ্যে বের হলে হাতে সময় নিয়ে বের হউন অথবা বিকল্প রুটের কথা চিন্তা করতে হবে।

তিনি বলেন, ৩০০ ফিট থেকে খিলক্ষেতগামী কুড়িল ফ্লাইওভারের উপরে বিকল হয়েছিল একটি যানবাহন। সেটি রেকার দিয়ে সরানো হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ৩০০ ফিট থেকে খিলক্ষেতগামী গাড়িগুলোর চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

ট্রাফিক উত্তরা বিভাগের উত্তরা জোনের এডিসি মো. কামরুজ্জামান জানান, আজ সকাল থেকে আন্তর্জাতিক অনেকগুলো ফ্লাইট অবতরণ করেছে। সেসব যাত্রীর জন্য যানবাহনের চাপ ছিল টার্মিনাল পার্কিংয়ে। পার্কিংয়ে জায়গা না হওয়ায় সেসব গাড়ি সড়কে আটকে যায়। যার ফলে ঢাকা থেকে আউটগোয়িং সড়ক স্থবির হয়ে পড়ে।

তিনি দাবি করেন, দশটার পর সড়কের পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। এয়ারপোর্ট ঢোকার রাস্তা ক্লিয়ার করা হয়েছে। এখন পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST