1. shahajahanbabu@gmail.com : admin :
তাঁবুতে বাস করা শরণার্থীদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ২১ - Pundro TV
রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন



তাঁবুতে বাস করা শরণার্থীদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ২১

অনলাইন ডেস্ক:
  • প্রকাশিতঃ বুধবার, ২৯ মে, ২০২৪

অবরুদ্ধ গাজার দক্ষিণাঞ্চলের শহর রাফার শরণার্থী শিবিরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে অন্তত ২১ জন নিহত হয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, রাফায় ইসরায়েলের অভিযান শুরুর পর থেকে মঙ্গলবার (২৮ মে) রাফা নগরীর প্রাণকেন্দ্রে অবস্থান নিয়েছে ইসরায়েলের ট্যাংক এবং মেশিনগান সজ্জিত সাজোঁয়া যান। মিশরের সীমান্ত থেকে এই জায়গাটি প্রায় ৫০০ মিটার দূরে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাফার পশ্চিমে উদ্বাস্ত ফিলিস্তিনিদের তাঁবু শিবিরে ইসরায়েলের বিমান হামলায় ২১ জন নিহত হয়েছেন। গাজার জরুরি সেবা বিভাগ জানিয়েছে, উপকূলীয় এলাকার আল-মাওয়াসির কয়েকটি তাঁবু শিবিরে ইসরায়েলি ট্যাংকের গোলা আঘাত হেনেছে।

রাফায় দু’সপ্তাহের বেশি সময় ধরে অভিযান চালাচ্ছে দখলদার ইসরায়েল। রোববার রাতে রাফার তাল আল-সুলতান শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় ৪৫ জন নিহতের ঘটনায় বিশ্বব্যাপী নিন্দার ঝড় বইছে। এদিকে গাজায় ইসরায়েলি বর্বরতার মধ্যেই গতকাল মঙ্গলবার ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে স্পেন, আয়ারল্যান্ড এবং নরওয়ে।

টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার তালিকার সবশেষ দেশ হিসেবে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় আয়ারল্যান্ড। এর আগে, একইদিনে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দেয় স্পেন ও নরওয়ে। গত সপ্তাহে স্পেন, আয়ারল্যান্ড এবং নরওয়ে- এই তিন দেশের প্রধানমন্ত্রীর সমন্বিত ঘোষণায় ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে তাদের পরিকল্পনার বিষয়টি সামনে আসে।

উল্লেখ্য, এখন পর্যন্ত ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘের সদস্য ১৪৭টি দেশ। এর মধ্যে চলতি বছর, অর্থাৎ ২০২৪ সালে সবশেষ স্বীকৃতি দিয়েছে— বাহামা, ত্রিনিনাদ অ্যান্ড টোবাগো, জামাইকা অ্যান্ড বারবাডোজ, স্পেন, নরওয়ে ও আয়ারল্যান্ড।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২২
Developed By ATOZ IT HOST