1. pundrotvnews@gmail.com : admin :
বাবর-রিজওয়ানের রেকর্ড,৭ ভুলেই ভরাডুবি টিম ইন্ডিয়া - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

বাবর-রিজওয়ানের রেকর্ড,৭ ভুলেই ভরাডুবি টিম ইন্ডিয়া

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
dvdfgfd

রেকর্ড গড়া হয় ভাঙার জন্যই। গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে যেন সেই রেকর্ড বইয়ের পাতা ওলটপালট করার মিশনে নেমেছিল পাকিস্তান।

dvdfgfd

একে তো প্রথম জয়। তার মাঝে আরও কত রেকর্ড। ভারতকে ১০ উইকেটে হারানোর ম্যাচে আবার  ১৫২ রানের উদ্বোধনী জুটি গড়েন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তাতেই ভেঙে যায় বিশ্বকাপের ১৪ বছরের পুরনো এক রেকর্ড। যে রেকর্ডটি এতদিন ছিল ক্রিস গেইল ও ডেভন স্মিথের নামের পাশেই।

দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইতিহাস গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের দুই তারকা গেইল ও স্মিথ। দক্ষিণ আফ্রিকান বোলারদের বেধড়ক পিটিয়ে এ দুজন উদ্বোধনী জুটিতে তুলে ফেলেছিলেন ১৪৫ রান। সেটাই এতদিন ছিল বিশ্বকাপের সেরা উদ্বোধনী জুটির রেকর্ড।

গতকাল অতিমানবীয় ব্যাটিংয়ে গেইল-স্মিথের গড়া সেই রেকর্ড ভেঙে ফেললেন বাবর-রিজওয়ান। যদিও ২০১০ সালে রেকর্ডটি নিজেদের করে দেয়ার দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন পাকিস্তানেরই সালমান বাট ও কামরান আকমল । সেন্ট লুসিয়ায় বাংলাদেশের বোলারদের বিরুদ্ধে চড়াও হয়ে বাট-কামরান জুটি তুলেছিল ১৪২ রান।

সেবার না হলেও, হলো এবার। আর বিধাতার লিখন বলে একটা কথা তো আছেই। ১১ বছর পর তাই যেন বাট-কামরানের আক্ষেপ ঘুচালেন বাবর-রিজওয়ান।

অন্যদিকে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার ভারত।তাই বলে তাদের সাম্প্রতিক পারফরম্যান্সও ।

কিন্তু মাঠের লড়াইয়ে দেখা গেল একেবারে উল্টোটা। রোববার রাতে প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে একেবারে ১০ উইকেটে উড়ে গেল ভারত।

এমন হারের পর থেকে টিম ইন্ডিয়ার তীব্র সমালোচনা চলছে ভারতীয় মিডিয়ায়। শোচনীয় পরাজয়ের চলছে চুলচেরা বিশ্লেষণ। বিরাট কোহলি ও ভারত দলের কোচ রবি শাস্ত্রীকে ধুয়ে দিচ্ছেন ভারতীয় ক্রীড়া সাংবাদিকরা।

ভারতের এই হারকে ‘গো হারা’ বলে উল্লেখ করেছে কলকাতার জনপ্রিয় গণমাধ্যম। বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারত চূর্ণ হয়েছে লিখে বিরাট লজ্জার পরাজয় বলা হয়েছে ১০ উইকেটে হারকে । ভারতের ১১ জনের মধ্যে ছজনকে শূন্য নম্বর দিয়েছে কলকাতার জনপ্রিয় পত্রিকা আনন্দবাজারের অনলাইন সংস্করণ।

তারা শিরোনাম করেছে, ’ভারতের ১১ জনের মধ্যে ছ’জন পেলেন শূন্য, নম্বর দিল আনন্দবাজার অনলাইন।

পশ্চিমবঙ্গের আরেক গণমাধ্যম জি-নিউজ লিখেছে, এমন হারে দেশকে লজ্জায় ডুবিয়েছেন কোহলিরা। ভারত দলের ভরাডুবি হয়ে উল্লেখ করে এর নেপথ্যে ৭ কারণ খুঁজে পেয়েছেন তারা।

জি-নিউজ শিরোনাম করেছে, ’এই ৭ ভুলেই ভরাডুবি টিম ইন্ডিয়ার, লজ্জার হারের নেপথ্যের ব্যাখ্যা কী?’

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT