1. pundrotvnews@gmail.com : admin :
নায়িকা হওয়ার শখ ছিল: মেহজাবীন - Pundro TV
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:২২ পূর্বাহ্ন

নায়িকা হওয়ার শখ ছিল: মেহজাবীন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
dvdfgfd

বাংলা নাটকের শীর্ষ জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। অভিনয়ে পুরোদমে বছর জুড়েই শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করেন তিনি। গত কয়েক বছরে বৈচিত্র্যময় চরিত্রে নিপুন অভিনয় করে দর্শকের মনেও জায়গা করে নিয়েছেন এ অভিনেত্রী। অসংখ্য দর্শকপ্রিয় নাটক দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ড্রামা ইন্ডাস্ট্রির কুইন হিসেবে। রূপ-লাবণ্যে  নায়িকাদের চেয়ে কোনো অংশে কম নন মেহজাবীন।কিন্তু এখনও বড় পর্দায় অভিনয় করা হয়নি তার।

dvdfgfd

যদিও অনেক আগেই বড় পর্দায় অভিনয় করার  প্রস্তাব পেয়েছিলেন তিনি । কিন্তু মন মতো না হওয়ায় নাকচ করে দিয়েছেন অনেক প্রস্তাবই । কিছু দিন আগে একটি বলিউড সিনেমার প্রস্তাব পেয়েছিলেন মেহু।  সেটাও ফিরিয়ে দেন কিছু কারণে।

তবে সিনেমার নায়িকা হওয়া নাকি তার সখ ছিল অনেক। ভাবতেন তিনিও একদিন নায়িকা হবেন।

বুধবার সামাজিক  যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে মনের কথা জানালেন দর্শকপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। পোস্ট করা সেই ছবিতে মেহজাবীনকে দেখা গেছে সত্তর-আশির দশকের নায়িকাদের রূপে।

ছবির সাথে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ফিল্মের হেরোইন হওয়ার খুব শখ ছিল আমার!! ছোট বেলা থেকেই আব্বা প্রত্যেক রবিবার ম্যাটিনি শো দেখাইতে নিয়ে যাইতো। মধুবালা, মুমতাজ, নার্গিস এর অভিনয় দেখতাম আর ভাবতাম আমিও একদিন হেরোইন হবো।’

এরপর লিখেছেন, ‘চম্পা, চম্পা হাউজ’। এই শব্দ থেকেই বোঝা যায়, বাস্তবে নয়, এমনটা আসলে দেখা যাবে কোনো নাটক বা টেলিফিল্মের গল্পে । যেখানে  অভিনয় করেছেন তিনি। সেটার নাম হতে পারে ‘চম্পা হাউজ’। যদিও  নিজে বিষয়টি খোলাসা করেননি মেহজাবীন।

সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা মেহজাবীন দেশের শোবিজে পা রাখেন ২০০৯ সালে। একটি সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হন। এরপর ধীরে ধীরে নাটকের জনপ্রিয় মুখ হয়ে ওঠেন।

মেহজাবিনের পৈতৃক নিবাস চট্টগ্রামে। শৈশবে বেড়ে উঠেছেন সংযুক্ত আরব আমিরাতে। শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইনিং এর ছাত্রী ছিলেন তিনি।

২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে পা রাখেন মিডিয়া জগতে ।এরপর ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে নাটকে প্রথম অভিনয় করেন মেহজাবিন।

এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ।

এরপর  একে একে কাজ করেন ‘মাঝে মাঝে তব দেখা পাই’, ‘কল সেন্টার’, ‘মেয়ে শুধু তোমার জন্য’, ‘আজও ভালোবাসি মনে মনে’, ‘হাসো আন লিমিটেডসহ’ বেশকিছু নাটকে।

২০১৩ তে শিখর শাহনিয়াত পরিচালিত নাটক ‘অপেক্ষার ফটোগ্রাফি’ ছিল মেহজাবীন এর জন্য বড় একটি টার্নিং পয়েন্ট।  ২০১৭ সালে মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় বড় ছেলে’ নাটকে অভিনয় করে আবারও শীর্ষে চলে আসেন এই অভিনেত্রী। দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয় মেহজাবীন ও জিয়াউল ফারুক অপূর্ব অভিনীত এই নাটকটি। ২০২০ সালে গল্পকার হিসেবে নাম লিখিয়েছেন এই অভিনেত্রী । ‘থার্ড আই’ তার লেখা প্রথম নাটকের গল্প।

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT