1. pundrotvnews@gmail.com : admin :
বগুড়ার অপু বিশ্বাস যেভাবে সিনেমার নায়িকা হলেন - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:০৩ অপরাহ্ন

বগুড়ার অপু বিশ্বাস যেভাবে সিনেমার নায়িকা হলেন

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
dvdfgfd

অপু বিশ্বাস; এক নামেই  পরিচিত দেশজুড়ে। ভক্তদের কাছে তিনি ঢালিউড কুইন। গত দেড় দশকে তার মতো জনপ্রিয়তা পাননি দেশের কোনো নায়িকা । শতাধিক সিনেমায় কাজ করেছেন অপু। যার মধ্যে সিংহভাগই পেয়েছে সফলতা।

dvdfgfd

অপু বিশ্বাসের জন্ম ও বেড়ে ওঠা বগুড়ায়। চার ভাই-বোনের মধ্যে  সবার ছোট তিনি। তাই  ছিলেন  সবার ‍আদুরে ।

তৃতীয় শ্রেণিতে থাকা অবস্থায় নাচ শেখা শুরু করেন অপু বিশ্বাস। স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোর মধ্যমণি ছিলেন তিনি।  ক্লাস নাইনে পড়ার সময় বান্ধবীরা জানায়, ঢাকায় লাক্স ফটোসুন্দরী নামে একটি প্রতিযোগিতা হচ্ছে। তখন ছবি তুলে  পাঠিয়েও দেন সেই ঠিকানায়।

কয়েক দিন পরই সুখবরে আসে অপুর কাছে ।  সেরা ২৫ জনের মধ্যে সিলেক্ট করা হয়েছে তাকে। প্রথমে খবরটি শুনে  কিছুটা রেগে যান অপুর মা। পরে মেয়ের আগ্রহ দেখে মেনে নেন। এক পর্যায়ে অপু জায়গা পেয়ে যান সেরা দশে। কিন্তু হঠাৎ তার মা অসুস্থ হয়ে যাওয়ার কারণে আর অংশ নিতে পারেননি প্রতিযোগিতায়।

ক্লাস টেনে পড়ার সময়,  দূর সম্পর্কের এক মামার প্রস্তাবে যোগ দেন অভিনয়ে ।আমজাদ হোসেন পরিচালনায়   ‘কাল সকালে’ নামে সিনেমা  নায়িকার বান্ধবীর চরিত্রে অভিনয় করেন অপু। সিনেমাটিতে নায়ক-নায়িকার ভূমিকায় ছিলেন ফেরদৌস ও শাবনূর।

ওই সিনেমার কাজ শেষে বগুড়াতে ফিরে আসেন অপু বিশ্বাস । প্রস্তুতি নেন এসএসসি পরীক্ষার। ওই পরীক্ষার মাঝেই তার কাছে ফোন করেন নির্মাতা এফ আই মানিক। তিনি জানান, ‘কোটি টাকার কাবিন’ সিনেমায়  নায়িকা করতে চান তাকে। ২০০৬ সালে প্রায় সাড়ে ৩০০ প্রেক্ষাগৃহে মুক্তির পর দেশজুড়ে তুমুল জনপ্রিয়তা লাভ করে অপু বিশ্বাস।

 

এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সুপারহিট সব সিনেমার মাধ্যমে ঢালিউডের শীর্ষ নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত হন অপু বিশ্বাস। তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা  ‘চাচ্চু’, ‘দাদীমা’, ‘পিতার আসন’, ‘কাবিননামা’, ‘আমার জান আমার প্রাণ’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ‘নিঃশ্বাস আমার তুমি’ ।

ব্যক্তিগত জীবনে অপু বিশ্বাস বিয়ে করেছেন সুপারস্টার শাকিব খানকে। ২০০৮ সালের ১৮ এপ্রিল বিয়ে করেন তারা। তবে ক্যারিয়ারের কথা ভেবে বিষয়টি গোপন রাখেন দু’জনেই । ২০১৭ সালে বিয়ের কথা প্রকাশ্যে আনেন অপু। সেই সঙ্গে জানান,  একটি সন্তানের মা হয়েছেন তিনি। সেই সন্তানের নাম আব্রাহাম খান জয়। ওই বছরের ২২ নভেম্বর তালাকের আবেদন করেন শাকিব। ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি বিবাহবিচ্ছেদ কার্যকর হয় এ দম্পতির ।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT