1. pundrotvnews@gmail.com : admin :
ভারত শাসিত জম্মু ও কাশ্মিরে বন্দুকধারীদের সাথে নিরাপত্তা বাহিনীর গুলি: প্রাণ গেলো ৫ সেনা সদস্যের - Pundro TV
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:০৩ অপরাহ্ন

ভারত শাসিত জম্মু ও কাশ্মিরে বন্দুকধারীদের সাথে নিরাপত্তা বাহিনীর গুলি: প্রাণ গেলো ৫ সেনা সদস্যের

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
dvdfgfd

ভারতের কেন্দ্র শাসিত জম্মু ও কাশ্মির অঞ্চলে অজ্ঞাত বন্দুকধারীদের সাথে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে সেনাবাহিনীর একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) ও চার সৈন্য নিহত হয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। সোমবার পুঞ্চ জেলার ডেরা কি গলি এলাকায় ঘটনাটি ঘটেছে।

dvdfgfd

পুঞ্চের সুরানকোটের দেহরা কি গলি এলাকা সংলগ্ন গ্রামগুলোতে গেরিলারা লুকিয়ে আছে, গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে সেখানে ঘেরাও দিয়ে অভিযান শুরু করে ভারতীয় সেনাবাহিনী। এরই একপর্যায়ে লুকিয়ে থাকা বন্দুকধারীরা তল্লাশিরত সেনাসদস্যদের দিকে গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি শুরু হয়। এ সময় ভারতীয় সেনাবাহিনীর একজন জেসিও ও চার সৈন্য গুরুতর আহত হয়। পরে তাদের মৃত্যু হয়।

পুঞ্চের চামরের বনে ব্যাপক অস্ত্রে সজ্জিত গেরিলাদের একটি দলের উপস্থিতির খবর পাওয়া গেছে বলে ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন। কয়েক দিন আগে তারা নিয়ন্ত্রণ রেখা পার হয়ে সেখানে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন তারা। গেরিলাদের বের হওয়ার সব পথ বন্ধ করতে পুঞ্চের মুঘল রোড বরাবর পুলিশ ও নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে বলে কয়েকটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছে। সম্প্রতি কাশ্মির উপত্যকায় হামলার ঘটনা বেড়ে যাওয়া ও নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানি বাহিনীর সাথে ভারতীয়দের অস্ত্রবিরিত লঙ্ঘনের মধ্যেই ব্যাপক গোলাগুলি ও সেনা নিহতের এ ঘটনাটি ঘটল।

গত কয়েক দিনে জম্মু ও কাশ্মিরে সাত বেসামরিক লোক নিহত হওয়ার পর বিভিন্ন অভিযানে ৯০০ জনের বেশি লোককে আটক করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।

পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্য ডন জানায়, কাশ্মিরের মানুষের লড়াইয়ে সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে পাকিস্তান। রোববার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি এমন অঙ্গীকার করেন। তিনি বলেন, কাশ্মিরের মানুষের আত্মনিয়ন্ত্রণের অধিকারের লড়াইয়ে রাজনৈতিক, কূটনৈতিক ও নৈতিক সমর্থন অব্যাহত রাখতে পাকিস্তান প্রতিশ্রুতিবদ্ধ। শাহ মাহমুদ কুরেশি বলেন, ‘আমরা কাশ্মিরি ভাইদের আত্মনিয়ন্ত্রণের অধিকার অর্জনের সংগ্রামে তাদের পাশে আছি। ভারতের দখলকৃত জম্মু ও কাশ্মিরে দখলদার বাহিনীর নৃশংসতা ও যুদ্ধাপরাধের অকাট্য প্রমাণের ওপর ভিত্তি করে একটি নথি বিশ্বের সামনে উপস্থাপন করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT