1. pundrotvnews@gmail.com : admin :
নারীর পিৎজা খাওয়া, পুরুষের চা পরিবেশনের দৃশ্য নিষিদ্ধ করলো ইরান - Pundro TV
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৩২ অপরাহ্ন

নারীর পিৎজা খাওয়া, পুরুষের চা পরিবেশনের দৃশ্য নিষিদ্ধ করলো ইরান

পুন্ড্র.টিভি ডেস্ক
  • প্রকাশিতঃ শনিবার, ৯ অক্টোবর, ২০২১
dvdfgfd

পিৎজা খাচ্ছেন কোনো নারী কিংবা কোনো পুরুষ চা পরিবেশন করছেন মহিলাদের এমন কিছু টেলিভিশনের কোনো শো কিংবা কোনো ফিল্মে যদি এই দৃশ্য দেখা যায়, তা হলে তৎক্ষণাৎ  নিষিদ্ধ ঘোষণা করা হবে সেটিকে।

dvdfgfd

রসিকতা নয়! সত্যিই এই সেন্সরশিপ জারি করেছে ইরান সরকার। এ বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে টেলিভিশনের অনুষ্ঠান নির্মাতা ও চিত্রপরিচালকদের ।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, নতুন নির্দেশিকায় জানানো হয়েছে, অফিসে কোনো মহিলাকে চা পরিবেশন করছেন কোনো পুরুষ অথবা নারীদের হাতে চামড়ার গ্লাভস, এ সব দৃশ্যও সম্প্রচার করা যাবে না।

এখানেই শেষ নয়। মুসলিম দেশটির তথ্য ও সম্প্রচার দফতরের প্রধান আমির হোসেন শামশাদি  জানিয়েছেন, টিভি বা সিনেমার পর্দায় দেখানো যাবে না কোনো নারীকে লাল রঙের পানীয় খেতেও । এমনকি নিষিদ্ধ করা হয়েছে স্যান্ডউইচ খাওয়াও । কোনো ঘরোয়া দৃশ্যে পুরুষ-নারীকে একসঙ্গে দেখানোতেও আপত্তি রয়েছে সরকারের। প্রশাসনের নজর এড়িয়ে যাতে এ ধরনের দৃশ্য দেখানো না হয়, তার জন্য প্রতিটি দৃশ্য সম্প্রচারের আগে মিলতে হবে সরকারি ছাড়পত্র। আইনের প্যাঁচ থেকে বাঁচতে নিজেরাই কড়াকড়ি শুরু করেছে ইরানের কিছু অনলাইন প্ল্যাটফর্ম।

সিনেমাপ্রেমিরা বলছেন, বিশ্বজুড়ে বাস্তববাদি চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে অনেক উন্নত অবস্থান ধরে রেখেছে ইরান। এখন তা ম্লান হতে চলেছে। নতুন করে কড়া নিয়ম জারি, দেশটির শিল্পকলা বিকাশের জন্য  সুখকর নয় মোটেও।

সংবাদটি শেয়ার করুন

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
Developed By Bongshai IT